১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১, ১১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বন্যার্তদের পাশে এবার সাফজয়ী ফুটবলাররা

- ছবি : সংগৃহীত

উদারতার পরিচয় দিলো বাংলাদেশের ফুটবলাররা। দেশ সংস্কারে তারাও অংশ হতে চায়। তাই বড় অঙ্কের টাকা নিয়ে দাঁড়াল বন্যার্তদের পাশে। সাফ জিতে পাওয়া সরকারি অর্থ পুরস্কারের পুরোটাই তারা দেবে পানিবন্দী মানুষদের সহায়তায়।

সাফ শিরোপা জিতে আজ (বৃহস্পতিবার) সন্ধ্যায় দেশে ফিরেছে অনূর্ধ্ব-২০ দল। দেশে ফেরার পরপরই জাতীয় ক্রীড়া পরিষদ কার্যালয়ে নিয়ে যান তারা। সেখানে তাদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ।

এ সময় শিরোপাজয়ী যুব দলের সবাইকে ২৫ হাজার টাকার আর্থিক পুরস্কার প্রদানের ঘোষণা দেন আসিফ মাহমুদ। তবে সবার পক্ষ থেকে সাফ চ্যাম্পিয়ন দলের কোচ মারুফুল হক উপদেষ্টাকে সম্মান জানিয়ে এই অর্থ বন্যা দুর্গতদের প্রদানের অনুরোধ জানান।

মারুফ বলেন,‘আপনি যে সম্মান দিয়েছেন তাতেই আমরা কৃতজ্ঞ। বর্তমান পরিস্থিতিতে দলের সবার সম্মতিতে এই অর্থ বন্যা দুর্গতদের প্রদানের জন্য দেয়া হলো।’

এর আগে গতকাল (বুধবার) নেপালের আনফা কমপ্লেক্সে স্বাগতিকদের ৪-১ গোলে উড়িয়ে সাফ অনুর্ধ্ব ২০ আসরের চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ দল। প্রথমবারের মতো জেতা এই শিরোপাও বাংলাদেশের বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত ছাত্র-জনতাকে উৎসর্গ করেন কোচ মারুফ।

তবে জানা গেছে, খুব দ্রুত তাদের সংবর্ধনা দেবে বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকার। দুপুরে উপদেষ্টা পরিষদের বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে পরিবেশ, বন ও জলবায়ু বিষয়ক উপদেষ্টা সৈয়দ রিজওয়ানা হাসান এই খবর দেন।

বলেন, ‘আমাদের খেলার অঙ্গন থেকে ২টা ভালো খবর এসেছে। একটা হচ্ছে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়ন ২০২৪, এটাতে বাংলাদেশ প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে। আজকে উপদেষ্টা পরিষদের সভার সিদ্ধান্ত যে, আমরা তাদের জন্য একটা সংবর্ধনার আয়োজন করব।'


আরো সংবাদ



premium cement
রাজধানীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আর ঝড়ো বাতাস চার মাস ইউক্রেনকে ‘সর্বোত্তম অবস্থানে’ রাখবেন বাইডেন ভয়াবহ বন্যায় বিদেশী সহায়তা চেয়ে মিয়ানমারের জান্তার বিরল অনুরোধ ন্যানোভ্যাক্সিন : করোনার ‘মহৌষধ’ আবিষ্কার চীনের গাজীপুরে কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কা, নিহত ৫ পিএসসি’র ক্যাডারভুক্ত ও নন-ক্যাডার কর্মকর্তাদের বিভাগীয় পরীক্ষা স্থগিত জোড়া মামলায় মুক্তি ট্রাম্পের চুনতীতে ১৯ দিনব্যাপী সীরতুন্নবী স. মাহফিল শুরু আজ কলকাতার হাসপাতালে হত্যা-ধর্ষণ : সাবেক অধ্যক্ষ ও ওসি গ্রেফতার ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরাইলকে সহায়তা করবে না আমিরাত সাবেক জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন গ্রেফতার

সকল