১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

বর্ণবাদী স্লোগান দেওয়ায় ৭ দেশের ওপর উয়েফার নিষেধাজ্ঞা

- ছবি : ইউএনবি

সমর্থকদের বর্ণবাদী আচরণের কারণে ইউরো ২০২৪ আসরে অংশগ্রহণ করা সাতটি দেশকে শাস্তি দিয়েছে ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা।

শাস্তি পাওয়া দেশগুলো হচ্ছে সার্বিয়া, ক্রোয়েশিয়া, রোমানিয়া, স্লোভেনিয়া, অস্ট্রিয়া, হাঙ্গেরি ও আলবেনিয়া। এসব দেশের ফুটবল অ্যাসোসিয়েশনের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে উয়েফা।

শাস্তির মধ্যে আরো রয়েছে ক্রোয়েশিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনকে ৫০ হাজার ইউরো জরিমানা এবং উয়েফার পরবর্তী অ্যাওয়ে ম্যাচের টিকিট বিক্রির ওপর নিষেধাজ্ঞা। আগামী ৫ সেপ্টেম্বর পর্তুগালে নেশনস লিগের গ্রুপ পর্বের ম্যাচ খেলবে ক্রোয়াটরা। পাশাপাশি অস্ট্রিয়াকে উয়েফার পরবর্তী অ্যাওয়ে ম্যাচের টিকিট বিক্রির ওপর নিষেধাজ্ঞার সাথে ২০ হাজার ইউরো জরিমানা করা হয়েছে।

ইউরোর সদ্য সমাপ্ত আসরে বৈষম্যমূলক আচরণের কারণে স্লোভেনিয়া, রোমানিয়া, ক্রোয়েশিয়া ও সার্বিয়ার খেলা তিনটি ম্যাচসহ টুর্নামেন্টের মোট ১৭টি ম্যাচ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে উয়েফা।

একইসাথে, ইংল্যান্ডের বিপক্ষে ফাইনাল ম্যাচ জয়ের পর জিব্রাল্টার নিয়ে আপত্তিকর গান গেয়ে উয়েফার মৌলিক আচরণবিধি লঙ্ঘনের দায়ে স্পেনের দুই ফুটবলার রদ্রি ও আলভারো মোরাতার বিরুদ্ধে অভিযোগ এনেছে সংস্থাটি।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement