১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

পেনাল্টি ফস্কেও জয় দিয়ে অলিম্পিক্স শুরু ইউরো জয়ী স্পেনের

পেনাল্টি ফস্কেও জয় দিয়ে অলিম্পিক্স শুরু ইউরো জয়ী স্পেনের - ছবি : সংগৃহীত

প্যারিস অলিম্পিক্সে শুরু ফুটবল। গেমসের উদ্বোধন হবে ২৬ জুলাই। তবে কিছু খেলা শুরু হয়ে গেছে। বুধবার অলিম্পিক্সের ফুটবল প্রতিযোগিতায় নেমে পড়েছে স্পেন, আর্জেন্টিনার মতো দেশ। প্রথম ম্যাচে জয় দিয়ে শুরু করল স্পেন। তারা উজবেকিস্তানের বিরুদ্ধে জিতল ২-১ গোলে। 'বিতর্কিত ম্যাচে' আর্জেন্টিনা হেরে গেছে মরক্কোর কাছে।

অলিম্পিক্সে অনূর্ধ্ব-২৩ দল খেলে সব দেশের। সেই দলে তিনজন সিনিয়র ফুটবলারকে খেলানো যায়। বুধবার স্পেন প্রথম ম্যাচটি খেলে উজবেকিস্তানের বিরুদ্ধে। যে ম্যাচে মার্ক পুবিলের গোলে এগিয়ে গিয়েছিল স্পেন। কিন্তু পেনাল্টি থেকে গোল শোধ করেন উজবেকিস্তানের এল্ডর শোমুরদভ। একটা সময় মনে হচ্ছিল হয়তো ড্র করেই শেষ করবে স্পেন। ৫৯ মিনিটে পেনাল্টি পেয়েও গোল করতে ব্যর্থ হন সার্জিয়ো গোমেজ।

জয়ের গোল পেতে খুব অপেক্ষা করতে হয়নি স্পেনকে। পেনাল্টি ফস্কানোর তিন মিনিটের মধ্যেই গোল করেন গোমেজ। ১২ গজ দূর থেকে শট নেন তিনি। পেনাল্টি ফস্কানোর আফসোস দূর হয় তার।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল