১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

বিদায়ী ম্যাচে সেরা ডি মারিয়া

- ছবি - ইন্টারনেট

কোপা আমেরিকা শেষে আন্তর্জাতিক ফুটবল ক্যারিয়ারে ইতি টানার ঘোষণা আগেই দিয়ে রেখেছিলেন আনহেল ডি মারিয়া। সবসময়ের মতোই ফাইনালে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন তিনি। ফলাফল ম্যান অব দ্য ফাইনালের পুরস্কারও পেলেন এই আর্জেন্টাইন।

এর আগে ডি মারিয়াকে বিদায়ী বিশেষ জার্সি উপহার দেন আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন।

কলম্বিয়ার উগ্র সমর্থকদের কারণে ফাইনাল ম্যাচ নির্ধারিত সময়ে শুরু হয়নি। দেরিতে শুরু হলেও ম্যাচের উত্তাপ কমেনি বরং বেড়েছে। দু’দলের রোমাঞ্চকর লড়াই শেষে ৯০ মিনিটেও থাকে গোলশূন্য। সেই ডেডলক ভেঙেছে ম্যাচের ১১২তম মিনিটে। আসরের সর্বোচ্চ গোলদাতা লাউতারো মার্টিনেজ নেমেছিলেন বদলি হিসেবে। সেই লাউতারোই ফাইনালে এনে দিলেন লিড। দুর্দান্ত এক শটে ভাঙলেন ডেডলক। মাঝমাঠ থেকে তাকে থ্রু বল পাঠিয়েছিলেন জিওভানি লো সেলসো। বদলি নামা এই মিডফিল্ডারের পাস খুঁজে নেয় মার্টিনেজকে। সেখান থেকে ঠাণ্ডা মাথার ফিনিশে বল জালে পাঠান লাউতারো মার্টিনেজ। আর তাতেই দীর্ঘ গোলের অপেক্ষার অবসান ঘটে আর্জেন্টিনার, আর তিক্ত হারের পথে এগোতে থাকে কলম্বিয়া। একমাত্র গোলটিই ম্যাচের ফল নির্ধারণ করে দিয়েছে।

ম্যাচ শেষে কোপায় আর্জেন্টিনার রেকর্ড সর্বোচ্চ ১৬তম শিরোপা জয়ের অভিনন্দনের পর বড় স্ক্রিনে নাম ওঠে ডি মারিয়ার। কারণ তাকেই যে ম্যান অব দ্য ফাইনাল ঘোষণা করা হয়েছে। যদিও কোপা আমেরিকার ফাইনালে তিনি কোনো গোল পাননি, তবে ক্রমাগত আর্জেন্টিনার আক্রমণভাগকে সামনে থেকে তিনিই নেতৃত্ব দিয়েছেন।

বিদায়ী ম্যাচে সবচেয়ে লম্বা সময় মাঠে ছিলেন ডি মারিয়া। এরপর কান্নায় ভেঙে পড়া এই তারকাকে স্কালোনি যখন মাঠ থেকে তুলে নেন, তখন প্রায় জয় নিশ্চিত হয়ে গেছে আলবিসেলেস্তেদের।

ডি মারিয়া বিদায়বেলায় আর্জেন্টিনার হয়ে ষষ্ঠ কোনো মেজর টাইটেল জিতেছেন। ২০২২ বিশ্বকাপ, ২০২১ ও ২০২৪ কোপা আমেরিকা, ২০২২ ফিনালিসিমা, অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ এবং ২০০৮ অলিম্পিকে আর্জেন্টিনার জার্সিতে গোল্ড মেডেল জিতেছেন।


আরো সংবাদ



premium cement