২৭ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১, ২৩ রবিউস সানি ১৪৪৬
`

ভুটানকে ৭ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

ভুটানকে ৭ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ - ছবি : সংগৃহীত

নেপালে সাফ চ্যাম্পিয়নশিপের প্রথম সেমিফাইনালে ভুটানের মেয়েদের জালে ৭ গোল দিয়েছেন সাবিনা খাতুন-তহুরা আক্তাররা।

রোববার (২৭ অক্টোবর) নেপালের কাঠমাণ্ডুর দশরথ স্টেডিয়ামে শুরু থেকেই ভুটানের ওপর আধিপত্য বিস্তার করে খেলতে থাকে বাংলাদেশ। প্রথমার্ধেই ভুটানের জালে ৫ গোল দিয়েছিল সাবিনা-তহুরারা। বিরতির পর সেই ব্যবধান আরো বাড়বে সেটাই ছিল অনুমেয়। হয়েছেও তাই।

খেলার ৭ মিনিটেই জালের দেখা পেয় যায় বাংলাদেশ। তহুরার পাস ধরে বাম পায়ের দারুণ শটে বাংলাদেশকে এগিয়ে নেন ঋতুপর্ণা।

১৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন তহুরা। পরের গোলটি আসে ২৬তম মিনিটে। সতীর্থ মনিকার আড়াআড়ি ক্রস থেকে ঠিকানা খুঁজে নেন সাবিনা খাতুন।

৩৫তম মিনিটে আবারো বাংলাদেশের গোল। এবার স্কোরকার্ডে দ্বিতীয়বার নাম লেখান তহুরা। প্রতিপক্ষের ডি বক্সের একটু ওপর থেকে শট নিয়ে স্কোরলাইন ৪-০ করেন তিনি। এর দুই মিনিট বাদে আরেকবার জালে বল পাঠিয়ে গোলের সংখ্যাটা পাঁচে নিয়ে যান সাবিনা।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ম্যাচের ৫৭ মিনিটে প্রথম গোল পায় বাংলাদেশ। অনেকটা ফাকায় দাঁড়িয়ে ডি বক্সে ঢুকে বল জালে জড়ান তহুরা। পূরণ করেন হ্যাটট্রিক। এই গোলের পর মাঝে একাদশে বেশ কিছু পরিবর্তন আনা হয়। ৭১ মিনিটে গোল করেন মাসুরা পারভিন। সানজিদার নেয়া কর্নার কিক দারুণ হেডে জালে জড়ান এই রক্ষণভাগের ফুটবলার। এরপর আর গোল না হলে ৭-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। নিশ্চিত করে আসরের ফাইনাল।

বিকেলে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত ও নেপাল। জয়ী দলের বিপক্ষে বাংলাদেশ শিরোপা ধরে রাখার লড়াইয়ে নামবে ৩০ অক্টোবর।


আরো সংবাদ



premium cement
সিলেটে বর্ণিল আয়োজনে দৈনিক নয়া দিগন্তের ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন টঙ্গীতে পরিত্যক্ত গুদামের ছাদ ধসে নিহত ১, আহত ২ প্রতিষ্ঠাবার্ষিকীতে পাঠক-শুভাকাঙ্ক্ষীদের ভালোবাসায় সিক্ত নয়া দিগন্ত জামালপুরে নয়া দিগন্তের ২ দশক পূর্তি উৎসব সখীপুরে নয়া দিগন্তের ২০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা বিশিষ্টজনের দুর্গাপুরে স্ত্রীর স্বীকৃতির দাবিতে যুবকের বাড়িতে কলেজছাত্রীর অনশন কর্মসংস্থান সৃষ্টি অন্তর্বর্তী সরকারের প্রধান লক্ষ্য : নাহিদ বাংলাদেশীদের জন্য ই-ভিসা চালু করবে থাইল্যান্ড বিমানবন্দর সড়কে শিক্ষার্থীদের উপর উঠে গেল চলন্ত গাড়ি, আহত ৩ ফুটবলের ভেতর মিলল ২ কোটি টাকার হেরোইন নারায়নগঞ্জে বিএনপি নেতাদের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলন

সকল