০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

জয়ের ধারায় ফিরল রিয়াল মাদ্রিদ

জয়ের ধারায় ফিরল রিয়াল মাদ্রিদ - ছবি : সংগৃহীত

লিলের সাথে হারের ধাক্কা সামলে ঘুরে দাঁড়াল রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ পরই ফের ফিরল জয়ের ধারায়৷ তাতেই লস ব্লাঙ্কোজরা স্পর্শ করেছে বার্সাকে, জমে উঠেছে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখলের লড়াই।

শনিবার সান্তিয়াগো বার্নাব্যুতে লা লিগার ম্যাচে ভিয়ারিয়ালের মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদ। যেখানে সফরকারীদের ২-০ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোজরা। গোল করেন ফেদে ভালভার্দে ও ভিনিসিউস জুনিয়র।

এই জয়ে পয়েন্টের দিক দিয়ে বার্সেলোনাকে ছুঁয়ে ফেলেছে রিয়াল মাদ্রিদ। দুই দলের পয়েন্টই সমান ২১। তবে গোল ব্যবধানে পিছিয়ে দুইয়ে থাকা রিয়াল অবশ্য একটি ম্যাচ বেশি খেলেছে।

প্রথম গোলের দেখা মেলে চতুর্দশ মিনিট। লুকা মদ্রিচের নিচু ক্রস ধরে অনেক দূর থেকে বুলেট গতির শট নেন ভালভার্দে। বেশ কয়েকজন খেলোয়াড়ের মাঝ দিয়ে বল ঠিকানা খুঁজে পায়। প্রথমার্ধ শেষ হয় ১-০ গোলে।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে বলের ওপর নিয়ন্ত্রণ ধরে রাখায় মনোযোগ দেয় রিয়াল। সুযোগ বুঝে যেতে থাকে আক্রমণে। যার ধারাবাহিকতায় ৭৩তম মিনিটে আসে দ্বিতীয় গোল। ব্যবধান দ্বিগুণ করেন ভিনিসিউস জুনিয়র।

মাঝমাঠ থেকে বল নিয়ে সামনে থাকা ভিনিকে বাড়ান ভালভার্দে। বল পেয়ে দেরি করেননি, বক্সের বেশ বাইরে থেকেই ডান পাশের পোস্ট বরাবর উড়ন্ত শট নেন তিনি। গোলরক্ষক কিছু বুঝে উঠার আগেই বল জালে জাড়িয়ে যায়।

দুই গোল খাওয়ার পর হুঁশ ফেরে ভিয়ারিয়ালের, এ সময় থেকে ব্যবধান কমানোর চেষ্টা শুরু করে মার্সেলিনোর শিষ্যরা। তবে তাতে ফল মেলেনি। গোলমুখ খুলতে পারেনি ভিয়ারিয়াল।

কাঙ্ক্ষিত জয় মিললেও, ম্যাচের শেষটা সুখকর হয়নি রিয়ালের। যোগ করা সময়ে একটি বল ক্লিয়ার করতে গিয়ে পায়ে প্রচণ্ড আঘাত পান অভিজ্ঞ ডিফেন্ডার দানি কারভাহাল। ব্যথায় কাতর হয়ে অশ্রুসিক্ত চোখে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে দেখা যায় তাকে।


আরো সংবাদ



premium cement
শেরপুরে বন্যা পরিস্থিতির অবনতি, মৃতের সংখ্যা বেড়ে ৭ ঝুলে আছে ১০টি গ্রিড সংযুক্ত সৌরবিদ্যুৎ কেন্দ্র স্থাপনে বিপিডিবির দরপত্র আহ্বান শ্বশুর বাড়ি ঠাঁই হলো না শহীদ নূর আলমের স্ত্রী খাদিজার সংসদের মেয়াদ ৪ বছর করার প্রস্তাব গণঅধিকার পরিষদের ৫ গোলের রোমাঞ্চকর ম্যাচে শেষ হাসি ম্যানসিটির সিরাজগঞ্জে ছাত্র-জনতার ওপর গুলি চালানো মুছা কক্সবাজারে গ্রেফতার নড়াইলে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ঝড়ো হাওয়ার আভাস, নদীবন্দরে সতর্ক সঙ্কেত লেবানন থেকে ৪০৭ জনকে সরিয়ে নিয়েছে অস্ট্রেলিয়া দক্ষিণ বৈরুতে ইসরাইলের ব্যাপক বিমান হামলা কিয়েভ বলছে চলমান যুদ্ধে রাশিয়া ৯৩ জন ইউক্রেনীয় যুদ্ধবন্দীকে হত্যা করেছে

সকল