২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

১০ জনের আর্সেনালকে হারাতে পারল না ম্যাঞ্চেস্টার সিটি

১০ জনের আর্সেনালকে হারাতে পারল না ম্যাঞ্চেস্টার সিটি - ছবি : সংগৃহীত

এবারের ইপিএলে এখনো পর্যন্ত অপরাজিত ম্যাঞ্চেস্টার সিটির। আর্সেনালের বিরুদ্ধে রোববার শেষ হলো ২-২ গোলে। দ্বিতীয়ার্ধের পুরোটাই ১০ জনে খেলল আর্সেনাল। সেই সুযোগে আক্রমণে ঝাঁঝ বাড়ে ম্যাঞ্চেস্টারের। ইপিএলে শীর্ষস্থান ধরে রাখলেন এরলিং হালান্ডেরা।

ম্যাচ শুরুর ৯ মিনিটের মাথায় গোল করেন হালান্ড। ম্যাঞ্চেস্টার সিটির হয়ে ১০০তম গোল করে ফেললেন তিনি। আর্সেনালের ডিফেন্ডারেরা বেশ কিছু এগিয়ে গিয়েছিলেন। তাতে হালান্ড যখন বল পান, তখন অনেকটা ফাঁক তৈরি হয়ে যায়। ওই সুযোগ কাজে লাগিয়ে গতিতে বাকিদের পরাস্ত করে এগিয়ে যান হালান্ড। বল জালে জড়িয়ে দেন।

সেই গোল শোধ করেন কালাফিয়োরি। ২২ মিনিটের মাথায় গোল করেন তিনি। এক জন ফুটবলার মাটিতে পড়েছিলেন। বন্ধ ছিল খেলা। রেফারি বাঁশি বাজান খেলা শুরু করার জন্য। কিন্তু সেই সময় তৈরি ছিলেন না ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ফুটবলারেরা। সেই সুযোগ কাজে লাগিয়ে গোল করেন কালাফিয়োরি। প্রথমার্ধ শেষ হওয়ার মুখে ব্যবধান বৃদ্ধি করেন গ্যাব্রিয়েল মাগালহায়েস।

প্রথমার্ধের সংযুক্তি সময়ে লাল কার্ড দেখেন আর্সেনালের লিয়ান্দ্রো ট্রসার্ড। দ্বিতীয় হলুদ কার্ড ছিল তাঁর। যে কারণে লাল কার্ড হয়ে যায়। যে কারণে পুরো দ্বিতীয়ার্ধটাই ১০ জনে খেলে আর্সেনাল। তাতেও ম্যাঞ্চেস্টার সিটিকে প্রায় হারিয়ে দিয়েছিলেন গ্যাব্রিয়েল, বুকায়ো সাকারা। কিন্তু শেষ মুহূর্তে ম্যাঞ্চেস্টা সিটির হয়ে গোল করেন জন স্টোনস। সেই গোলের পরেই খেলা শেষ হয়ে যায়। ২-২ ড্র করে শীর্ষ স্থান ধরে রাখলেন হালান্ডেরা।
সূত্র : আনন্দবাজার পত্রিকা

 


আরো সংবাদ



premium cement
টঙ্গীতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ, যান চলাচল বন্ধ কুষ্টিয়ার শীর্ষ সন্ত্রাসী জেড এম সম্রাট গ্রেফতার নতুন মামলায় গ্রেফতার আনিসুল ও মামুন ববিতে শীর্ষ ৩ পদ শূন্য, ৪৮ ঘণ্টার আল্টিমেটাম সমন্বয়কদের কুষ্টিয়ায় ইউপি চেয়ারম্যানের উপর প্রতিপক্ষের হামলা ছাত্রশিবিরের উদ্যোগে ‘ছাত্র-জনতার অভ্যুত্থান-২০২৪’ স্মৃতি লিখন প্রতিযোগিতার আয়োজন আজ নিউইয়র্ক যাচ্ছেন প্রধান উপদেষ্টা ইউক্রেনের যুদ্ধ পরিকল্পনা পেশ করতে যুক্তরাষ্ট্রে জেলেন্সকি জয়ের ধারাই বার্সালোনা, উড়িয়ে দিয়েছে ভিয়ারিয়ালকে লক্ষ্মীপুরে আওয়ামী লীগ নেতাকে পিটিয়ে হত্যার অভিযোগ বিতাড়িত রাজাপাকসে ভোট পেয়েছেন ২.৫৭ শতাংশ

সকল