২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`
সংস্কার প্রস্তাব নিয়ে আলোচনা

জামায়াত আমিরের সাথে জাতিসঙ্ঘ প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ

জামায়াত আমির ডা: শফিকুর রহমানের সাথে মতবিনিময়ে জাতিসঙ্ঘের কর্মকর্তা গোয়েন লুইস ও হুমা খান : নয়া দিগন্ত -

জাতিসঙ্ঘের একটি প্রতিনিধি দল বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমানের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন। বাংলাদেশে নিযুক্ত জাতিসঙ্ঘের আবাসিক সমন্বয়ক গোয়েন লুইস এবং জাতিসঙ্ঘের মানবাধিকার বিষয়ক উপদেষ্টা হুমা খান গতকাল মগবাজারে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কার্যালয়ে এ সাক্ষাৎ করেন। মতবিনিময়কালে তারা বংলাদেশে বিরাজমান সার্বিক পরিস্থিতি নিয়ে খোলামেলা আলোচনা করেন। এ সময় প্রতিনিধি দল অন্তর্বর্তী সরকারের কাছে জামায়াতে ইসলামী উপস্থাপিত সংস্কার প্রস্তাবের বিভিন্ন বিষয় সম্পর্কে তারা জানতে চান। জামায়াত আমির তাদের সংস্কার প্রস্তাবের বিভিন্ন দিক তুলে ধরেন। এ সময় উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান এবং ডা: সৈয়দ আব্দুল্লাহ মো: তাহের, কেন্দ্রীয় প্রচার ও মিডিয়া বিভাগের সেক্রেটারি মতিউর রহমান আকন্দ এবং কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য অধ্যক্ষ মুহাম্মদ শাহাবুদ্দিন।
আওয়ামী লীগ গা ঢাকা দিয়ে নানা ষড়যন্ত্রে লিপ্ত : নূরুল ইসলাম বুলবুল
জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির মো: নূরুল ইসলাম বুলবুল বলেছেন, আওয়ামী লীগ গা ঢাকা দিয়েও দেশে নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তারা একেকবার একেকরূপে আত্মপ্রকাশের চেষ্টা করছে। কখনো আনসাররূপে, কখনো রিকশাচালকরূপে, কখনো নিত্যপণ্যের সিন্ডিকেট করে দাম বাড়িয়ে দিয়ে তারা নতুন বাংলাদেশে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে। ছাত্র-জনতার রক্তের বিনিময়ে ৫ আগস্ট আমরা একটি নতুন বাংলাদেশ পেয়েছি। তরুণ প্রজন্ম নতুন বাংলাদেশকে নতুনভাবে সাজাতে চায়, ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে চায়, বৈষম্য দূর করতে চায়। এসব সম্ভব হবে কেবল শুধু ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠা হলেই। ইসলাম ছাড়া অন্য কোনো মতবাদে একজন মুসলমান সমথর্ন দিতে পারে না। আল্লাহর বিধান বাদ দিয়ে মানুষের তৈরি বিধানে গত ৫৩ বছর বাংলাদেশ পরিচালিত হয়েছে কিন্তু সমাজে শান্তি-শৃঙ্খলা প্রতিষ্ঠা হয়নি।
সোমবার দিনব্যাপী চাঁপাই নবাবগঞ্জ-৩ (সদর) আসনের বিভিন্ন এলাকায় ও বাজারে গণসংযোগ শেষে স্থানীয় বালিয়াডাঙ্গা ইউনিয়নের কাচারি বাজারে এক পথসভায় তিনি এ কথা বলেন। নূরুল ইসলাম বুলবুল বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে আপনাদের এমন এমপি নির্বাচিত করতে হবে, যে এমপি চুরি, চাঁদাবাজি, সন্ত্রাসী, লুটপাট নিজে করে না এবং নিজ দলের নেতাকর্মীদেরও করতে দিবে না। এমন নৈতিক আদর্শবান নেতৃত্ব রয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামীর। আল্লাহর বিধানে দেশ পরিচালিত হলে মানুষ তার প্রাপ্য অধিকার থেকে বঞ্চিত হবে না।
চাঁপাইনবাবগঞ্জ শ্রমিক কল্যাণ ফেডারেশনের সেক্রেটারি প্রফেসর মমিনুল হকের সভাপতিত্বে পথসভায় আরো বক্তৃতা করেন, চাঁপাইনবাবগঞ্জ সদর আমির মাওলানা আব্দুল আলিম, পৌর আমির হাফেজ গোলাম রাব্বানী, মাহফুজ আলম, একরামুল হক, আব্দুর রহমান, কামাল উদ্দিন জাফরী প্রমুখ। এর আগে বাজারে-বাজারে গণসংযোগ ও ব্যবসায়ীদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে মো: নূরুল ইসলাম বুলবুলের সাথে সদর উপজেলা, পৌর ও বিভিন্ন ইউনিয়নের জামায়াত-শিবিরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। তিনি, ব্যবসায়ীদের থেকে কেউ চাঁদা আদায় কিংবা দাবি করে কি না খোঁজ খবর নেন।


আরো সংবাদ



premium cement
দ্বিতীয়বারের স্বাধীনতা নিয়ে কাউকে ছিনিমিনি করতে দেয়া হবে না : মামুনুল হক দ্বিতীয়বারের স্বাধীনতা নিয়ে কাউকে ছিনিমিনি করতে দেয়া হবে না : মামুনুল হক বিজিএমইএ প্রশাসকের কাজে যোগদান প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৪ সদস্যের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন নাইক্ষ্যংছড়ি সীমান্তে আটক মিয়ানমারের ২ নাগরিককে পুশব্যাক চবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় আটক ৫ চবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় আটক ৫ হজ প্যাকেজ ঘোষণা ৩০ অক্টোবর সাবেক দুই মন্ত্রী মোজাম্মেল ও নাহিদের দুর্নীতির অনুসন্ধানে দুদক রাজনৈতিক দলগুলোর ঐক্যবদ্ধ হওয়ার মুখ্য সময় এখন : খেলাফত আন্দোলন

সকল