২০ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩০, ১৬ রবিউস সানি ১৪৪৬
`

৭ মার্চ ও ১৫ আগস্ট জাতীয় দিবস বাতিলের মিছিলে পিটুনি

ক্রিয়েটিভ রাইটার্স অ্যাসোসিয়েশনের ব্যানারে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধনকারীদের ধাওয়া করে জনতা : নয়া দিগন্ত -

৭ মার্চ ও ১৫ আগস্ট জাতীয় দিবস বাতিলের প্রতিবাদে জাতীয় প্রেস ক্লাবের সামনে ক্রিয়েটিভ রাইটার্স অ্যাসোসিয়েশনের ব্যানারে বিক্ষোভ সমাবেশে গণপিটুনির ঘটনা ঘটেছে। শেখ হাসিনা সরকারের পতনের পর প্রথমবারের মতো গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে ২০/২৫ জন বিক্ষোভ শুরু করেন। তবে রাস্তায় নামতেই বিপুলসংখ্যক লোক তাদের গণপিটুনি দিলে ছত্রভঙ্গ হয়ে যায়। এতে সংগঠনের মুখপাত্র কুতুব হেলালীসহ কয়েকজন আহত হয়েছেন। তবে হামলাকারীদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।
প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, গতকাল শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে প্রেস ক্লাবের সামনে ৭ মার্চ ও ১৫ আগস্ট জাতীয় দিবসের তালিকা থেকে বাতিলের সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ শুরু করেন সংগঠনের ২০/২৫ জন নেতাকর্মী। এ সময় পাশ থেকে ১৫-২০ জন লোক আখ, বাঁশ ও কাঠ নিয়ে এসে তাদের ওপর পিটুনি শুরু করেন। রাস্তার অপর প্রান্ত থেকে আরো লোকজন এসে গণপিটুনির সাথে যুক্ত হলে বিক্ষোভকারীরা দৌড়ে পালিয়ে যায়। সংগঠনটির সদস্য হুমায়ুন কবির বলেন, ৭ মার্চ ও ১৫ আগস্ট বাতিলের প্রতিবাদে প্রেস ক্লাবের সামনে দাঁড়ালে বিএনপি ও জামায়াতের ক্যাডাররা হামলা চালায়। এতে তাদের অনেকে আহত হন। যার মধ্যে চারজন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।
প্রত্যক্ষদর্শীরা বলছেন, ৫ আগস্টের পর প্রথমবারের মতো স্বৈরাচার শেখ হাসিনার পক্ষে ঢাকায় কেউ মিছিল করতে নেমেছিল; কিন্তু আশপাশে থাকা লোকজন হাতের কাছে যা পেয়েছিলো বাঁশ, কাঠ, রস বিক্রি করা হকারদের কাছ থেকে আখ নিয়ে তাদের গণপিটুনি দিয়ে তাড়িয়ে দেয়।

 


আরো সংবাদ



premium cement
আ’লীগ ১৪ দল জাতীয় পার্টি নিষিদ্ধের দাবি পুলিশের মূর্তিমান আতঙ্ক ধনঞ্জয়ের খোঁজ মিলছে না বিশ্বে স্বাস্থ্যসেবার বাইরে এখনো ৪৫০ কোটি মানুষ ৭ মার্চ ও ১৫ আগস্ট জাতীয় দিবস বাতিলের মিছিলে পিটুনি যুদ্ধ বন্ধ ও সেনা প্রত্যাহার ছাড়া কোনো বন্দিমুক্তি নয় : হামাস ২৯৭ কোটি টাকার কাজ পাচ্ছে গত সরকারের আস্থাভাজন প্রতিষ্ঠান! তহবিল ব্যবস্থাপনায় কাহিল পুনর্গঠিত ব্যাংকের কর্মকর্তারা বিএসএমএমইউতে কম টাকায় কিডনি প্রতিস্থাপন বন্ধ শিগগিরই শুরুর আশ্বাস হত্যা মামলায় কামাল আহমেদ মজুমদার ৩ দিনের রিমান্ডে জান্তা পতনে মিয়ানমারে মুসলিম বৌদ্ধ খ্রিষ্টান এক সাথে লড়ছে ইলেকশন কমিশন গঠনে দ্রুতই সার্চ কমিটি হবে : মাহফুজ

সকল