১৬ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩০, ১২ রবিউস সানি ১৪৪৬
`

মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশন চালু হয়েছে

খরচ ১ কোটি ২৫ লাখ টাকা
সংস্কারের পর মিরপুর-১০ নম্বর মেট্রোরেল স্টেশন চালুর অনুষ্ঠানে ডিটিএমসিএল কর্মকর্তারা : নয়া দিগন্ত -

দুই মাস ২৭ দিন বন্ধ থাকার পর গতকাল মঙ্গলবার থেকে ফের চালু হয়েছে মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশন। ক্ষতিগ্রস্ত এই স্টেশন চালু করতে খরচ হয়েছে এক কোটি ২৫ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সকালে মিরপুর-১০ স্টেশন চালু উদ্বোধনের সময় এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান।
তিনি বলেন, মেট্রোরেলের সব স্টেশন মিলিয়ে আরো খরচ লাগবে ১৭ কোটি টাকা। মোট লাগবে ১৮ কোটি ৮৬ লাখ টাকা। তবে এই টাকা এই মেট্রো থেকেই নেয়া হবে। যেসব প্রকল্প বাস্তবায়ন হয়নি সেগুলো রিভাইস হবে। সব বিভাগে হাজার হাজার কোটি টাকা অপচয় করা হয়েছে। আগামীর প্রকল্প সময়ের আগেই শেষ করতে হবে। সময় বেশি নেয়া যাবে না। অপচয় রোধ করে করতে হবে।
মেট্রোরেলের ভাড়া কমানোর ব্যাপারে চেষ্টা করা হবে বলে জানিয়ে উপদেষ্টা বলেন, বিভিন্ন অজুহাতে প্রকল্পের মেয়াদ ও টাকা বাড়ানো হয়েছে। প্রকল্পে দুর্নীতি নাকি অপচয় সেটি চিহ্নিত করতে হবে।
উল্লেখ্য, বৈষম্যবিরোধী আন্দোলনের সময় গত ১৯ জুলাই মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশনে ভাঙচুর করে বিক্ষুব্ধ ছাত্র-জনতা। এরপর দীর্ঘ সময়ের জন্য অনিশ্চিত হয়ে যায় মেট্রোরেল চলাচল। ৩৭ দিন বন্ধ থাকার পর গত ২৫ আগস্ট ফের চালু হয় মেট্রোরেল। তবে, বন্ধ রাখা হয় মিরপুর-১০ ও কাজীপাড়া মেট্রোরেল স্টেশন। এর ২৬ দিন পর কাজীপাড়া স্টেশন চালু করা হয়। গতকাল চালু হলো মিরপুর-১০ স্টেশনও।


আরো সংবাদ



premium cement