০৮ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১, ৪ রবিউস সানি ১৪৪৬
`

নতুন করে রোহিঙ্গা অনুপ্রবেশে উদ্বিগ্ন বাংলাদেশ

-

মিয়ানমারের রাখাইন রাজ্যে সশস্ত্র সঙ্ঘাতের পরিপ্রেক্ষিতে নতুন করে রোহিঙ্গাদের অনুপ্রবেশ নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ।
মিয়ানমারের নবনিযুক্ত রাষ্ট্রদূত কিউ সো মো গত রোববার পররাষ্ট্র সচিব জসীম উদ্দিনের সাথে সাক্ষাৎ করতে এলে বাংলাদেশ এ উদ্বেগের কথা জানায়। পররাষ্ট্র সচিব বাংলাদেশ সীমান্তে সঙ্ঘাত বন্ধ এবং মিয়ানমার থেকে সশস্ত্র ব্যক্তিদের অনুপ্রবেশ রোধে রাষ্ট্রদূতকে সব ধরনের পদক্ষেপ নেয়ার অনুরোধ জানান। তিনি একই সাথে বাংলাদেশে আগে থেকে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের দ্রুত, স্বেচ্ছা ও টেকসই প্রত্যাবাসনের ওপর গুরুত্বারোপ করেন।
রাষ্ট্রদূত বলেন, রাখাইন রাজ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি ও শান্তি প্রতিষ্ঠা হলে রোহিঙ্গা প্রত্যাবাসনের উদ্যোগ নেয়া হবে।
বাণিজ্য, সমুদ্র যোগাযোগ, জ্বালানি ও কৃষি খাতে দুই দেশের মধ্যে সহযোগিতার প্রচুর সম্ভাবনা রয়েছে বলে দুই পক্ষ একমত পোষণ করে। উভয়েই দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট অন্যান্য ইস্যুতে আলোচনা করেন।
পররাষ্ট্র সচিবের নতুন দায়িত্ব নেয়ায় জসীম উদ্দিনকে অভিনন্দন জানান মিয়ানমারের রাষ্ট্রদূত। তার দায়িত্ব পালনের সময়ে দুই দেশের সম্পর্ক আরো শক্তিশালী হবে বলে আশা প্রকাশ করেন কিউ সো মো। জসীম উদ্দিনও মিয়ানমারের নব নিযুক্ত রাষ্ট্রদূতকে অভিনন্দন জানান।

 


আরো সংবাদ



premium cement