২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
বিয়ের আশ্বাসে ধর্ষণ

নিম্ন আদালত খালাস দিলেও হাইকোর্টে যাবজ্জীবন কারাদণ্ড

-

বিয়ের আশ্বাসে একাধিকবার ধর্ষণ; কিন্তু ভিকটিমের পেটে সন্তান আসার পর অস্বীকার। এমন পরিস্থিততে ভিকটিম আইনের দ্বারস্থ হয়েছেন । এর মধ্যে সন্তানেরও জন্ম দিয়েছেন ভিকটিম।
বিচার শেষে বিচারিক আদালত আসামিকে খালাস দিয়েছেন; কিন্তু হাইকোর্ট বিভাগ আসামিকে ছাড় দেননি। দিয়েছেন যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড। ব্যয়ভার বহন করতে হবে জন্ম নেয়া শিশুর।
আর শিশুটি মাতৃকুলের পরিবারে থাকতে পারবে বলেও রায় দিয়েছেন হাইকোর্ট। চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি হাইকোর্টের দেয়া এই রায়ের অনুলিপি সম্প্রতি প্রকাশ করা হয়ছে।
আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন তৎকালীন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল শরীফুজ্জামান মজুমদার।
আবেদনকারী ভিকটিমের পক্ষে ছিলেন আইনজীবী মো: আমিনুল ইসলাম। আসামিপক্ষে ছিলেন আইনজীবী মো: আক্তার হোসেন ও সৈয়দ আলতাফ হোসেন।
রাষ্ট্রপক্ষ এজাহার থেকে জানা যয়ি, বিয়ের কথা বলে ভিকটিমকে হবিগঞ্জের চুনারুঘাটের টিলাগাঁও এলাকার ছিদ্দিক আলীর ছেলে কাছুম আলী একাধিকবার ধর্ষণ করে। ২০০৫ সালের ৫ ডিসেম্বর হবিগঞ্জ সেন্ট্রাল হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে টেস্ট করান তিনি। টেস্টে গর্ভে সন্তান থাকার বিষয়টি নিশ্চিত হন। গর্ভধারণের পর কাছুম আলী তাকে বিয়ে করতে অস্বীকার করে। এরপর ২০০৬ সালের শুরুতে কাছুম আলীর বিরুদ্ধে মামলা করেন ভিকটিম। এর মধ্যে ভিকটিম একটি সন্তানের জন্ম দেন।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশের সাথে সহযোগিতা আরো গভীর করতে আগ্রহী যুক্তরাষ্ট্র তুলে নিয়ে বেঁধে মারধর, মৃত ভেবে দুই ছাত্রদল নেতাকে ফেলে গেল দুর্বৃত্তরা সাকিবের নিরাপত্তার দায়িত্ব নেবে না বিসিবি সার্চ কমিটি থেকে বুলবুলকে অব্যহতি শান্তির জন্য জাতিসঙ্ঘের উদ্যোগে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ : পররাষ্ট্র উপদেষ্টা দুই বন্দর দিয়ে ৬১ টন ইলিশ গেল ভারতে রাষ্ট্র সংস্কার করে গ্রহণযোগ্য নির্বাচন সময়ের দাবি: সৈয়দ ফয়জুল করীম মোদির সাথে ট্রাম্পের সাক্ষাৎ কেন হলো না মিত্রদের যুদ্ধবিরতির প্রস্তাব প্রত্যাখ্যান, লেবাননে সর্বশক্তি দিয়ে হামলার নির্দেশ নেতানিয়াহুর গোলাপগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ১ হাবিপ্রবি থেকেই দ্রুত ভিসি নিয়োগের দাবিতে আবারো মানববন্ধন

সকল