১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

বাইডেন-পুতিন আলোচনার সুনির্দিষ্ট পরিকল্পনা নেই : ক্রেমলিন

বাইডেন-পুতিন আলোচনার সুনির্দিষ্ট পরিকল্পনা নেই : ক্রেমলিন - ছবি : সংগৃহীত

ইউক্রেন ই্স্যুতে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের মধ্যে সামনাসামনি শীর্ষ বৈঠকের সুনির্দিষ্ট কোনো পরিকল্পনা নাই। সোমবার ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ এ কথা বলেছেন।

তিনি গণমাধ্যমকে বলেন, পুতিন ও বাইডেনের মধ্যে যে কোনো সময় ফোনালাপ হতে পারে। কিন্তু সম্মেলন আয়োজনের বাস্তবিক কোনো পরিকল্পনা নেই।

পেসকভ বলেন যে ডানবাস পরিস্থিতিরে কোনো উন্নতি দেখতে পাচ্ছেন না তিনি। গোলাগুলির ফলে সেখানকের পরিস্থিতি ক্রমশ খারাপের দিকে যাচ্ছে।

তিনি জোর দিয়ে বলেন যে পরিস্থিতি অত্যন্ত নাজুক এবং উত্তেজনাপূর্ণ। এখন পর্যন্ত পরিস্থিতি শান্ত হওয়ার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। উসকানি ও গোলাগুলির মাত্রা ক্রমেই বাড়ছে। বিষয়টি গভীর উদ্বেগের।

রোববার হোয়াইট হাউস একটি ঘোষণার মাধ্যমে জানিয়ে ছিলো যে প্রেসিডেন্ট জো বাইডেন ‘নীতিগতভাবে’ পুতিনের সাথে বেঠক করতে সম্মত হয়েছেন। এই ক্ষেত্রে শর্ত হলো, রাশিয়াকে অবশ্যই ইউক্রেনে হামলার পরিকল্পনা থেকে সরে আসতে হবে।

সূত্র : ইয়ানি সাফাক

 


আরো সংবাদ



premium cement
গলাচিপায় টিউবওয়েলের পাইপে উঠে আসছে প্রাকৃতিক গ্যাস সিজেএফবি’র নতুন কমিটিতে সভাপতি এনাম সরকার, সম্পাদক রানা কাঁকড়া চাষের মাধ্যমে উপকূলীয় জনগোষ্ঠীর উন্নয়ন ঘটবে : নোবিপ্রবি ভিসি রূপালি গিটারের জাদুকরের মৃত্যুর ৬ বছর শৈলকুপায় পানিতে ডুবে শিক্ষার্থীর মৃত্যু দ. আফ্রিকা টেস্টে সাকিবের পরিবর্তে হাসান মুরাদ ইরানের পারমাণবিক স্থাপনায় হামলার বিষয়ে ইসরাইলকে রাশিয়ার সতর্কবার্তা ফতুল্লায় যুবককে কুপিয়ে হত্যা বদলে যাচ্ছে পৃথিবী থেকে ডাইনোসর অবলুপ্তির তত্ত্ব! উত্তাল বঙ্গোপসাগর, ভোগান্তিতে কুয়াকাটা ব্যবসায়ীরা ধামরাইয়ে মাইক্রোবাসে গ্যাস রিফিলের সময় বিস্ফোরণ, চালক নিহত

সকল