১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

বাইডেন-পুতিন আলোচনার সুনির্দিষ্ট পরিকল্পনা নেই : ক্রেমলিন

বাইডেন-পুতিন আলোচনার সুনির্দিষ্ট পরিকল্পনা নেই : ক্রেমলিন - ছবি : সংগৃহীত

ইউক্রেন ই্স্যুতে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের মধ্যে সামনাসামনি শীর্ষ বৈঠকের সুনির্দিষ্ট কোনো পরিকল্পনা নাই। সোমবার ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ এ কথা বলেছেন।

তিনি গণমাধ্যমকে বলেন, পুতিন ও বাইডেনের মধ্যে যে কোনো সময় ফোনালাপ হতে পারে। কিন্তু সম্মেলন আয়োজনের বাস্তবিক কোনো পরিকল্পনা নেই।

পেসকভ বলেন যে ডানবাস পরিস্থিতিরে কোনো উন্নতি দেখতে পাচ্ছেন না তিনি। গোলাগুলির ফলে সেখানকের পরিস্থিতি ক্রমশ খারাপের দিকে যাচ্ছে।

তিনি জোর দিয়ে বলেন যে পরিস্থিতি অত্যন্ত নাজুক এবং উত্তেজনাপূর্ণ। এখন পর্যন্ত পরিস্থিতি শান্ত হওয়ার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। উসকানি ও গোলাগুলির মাত্রা ক্রমেই বাড়ছে। বিষয়টি গভীর উদ্বেগের।

রোববার হোয়াইট হাউস একটি ঘোষণার মাধ্যমে জানিয়ে ছিলো যে প্রেসিডেন্ট জো বাইডেন ‘নীতিগতভাবে’ পুতিনের সাথে বেঠক করতে সম্মত হয়েছেন। এই ক্ষেত্রে শর্ত হলো, রাশিয়াকে অবশ্যই ইউক্রেনে হামলার পরিকল্পনা থেকে সরে আসতে হবে।

সূত্র : ইয়ানি সাফাক

 


আরো সংবাদ



premium cement
স্বৈরাচারের সুবিধাভোগীরা মাথাচাড়া দিচ্ছে : তারেক রহমান সারাদেশে মডেল মসজিদ নির্মাণে দুর্নীতির অভিযোগ তদন্ত করা হবে : ধর্ম উপদেষ্টা আফগানিস্তানের তিনটি প্রদেশে মানুষসহ জীবন্ত কোনো প্রাণীর ছবি দেখানো নিষিদ্ধ ভ্যান হারিয়ে দিশেহারা বক্কারের মুখে হাসি ফোটাল জামায়াত তারেক রহমানের সকল মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে : ডা. ইরান শেখ হাসিনার অহংকার আর ক্ষমতার দাপট তার পতনের কারণ : ড. রেজাউল ভারতের উপর কানাডা নিষেধাজ্ঞা জারি করলে কোন দেশের বেশি ক্ষতি হবে শনিবার রাজনৈতিক দলগুলোর সাথে সংলাপে বসছেন প্রধান উপদেষ্টা গফরগাঁওয়ে ইঞ্জিন বিকল, প্রায় ৩ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ‘আ’লীগ মেগা প্রকল্পের নামে সীমাহীন দুর্নীতি করেছে’ ‘সন্তান নিতে ভয়ের’ কারণ খুঁজতে চীনে সমীক্ষা

সকল