১৩ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১, ৯ রবিউস সানি ১৪৪৬
`

বহু ড্রোন হামলা ব্যর্থ করার দাবি ইউক্রেন-রাশিয়া উভয়ের

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ও জার্মান চ্যান্সেলর ওলাফ শোলত্স - সংগৃহীত

রাশিয়া শনিবার বলেছে, তারা ৪৭টি ইউক্রেনীয় ড্রোন ভূপতিত করেছে এবং কিয়েভ জানায়, তারা মস্কোর উৎক্ষেপণ করা ২৪টি ড্রোন নিষ্ক্রিয় করেছে।

ইউক্রেনের বিমান বাহিনী জানায়, রাশিয়ার সীমান্ত অঞ্চল বেলগোরোদ থেকে অনেক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে।

তবে তারা কোনো সংখ্যা বা ধরন উল্লেখ করেনি।

এতে বলা হয়, রাশিয়া ইউক্রেনে ২৮টি ড্রোন নিক্ষেপ করে। এর মধ্যে ২৪টি ড্রোন সুমি, পোলতাভা, ডিনিপ্রোপেট্রোভস্ক, মিকোলায়েভ এবং খারসন অঞ্চলেই ধ্বংস করা হয়েছে।

ইউক্রেনের চিফ অফ স্টাফ আরো বলেন, কিয়েভের বাহিনী পূর্বাঞ্চলে রাশিয়ার অধিকৃত লুগানস্ক অঞ্চলে রাতে একটি জ্বালানি ডিপোতে হামলা চালায় এবং তাতে আগুন ধরে যায়। তারা আর বিস্তারিত কিছু জানাননি।

মস্কো হামলার বিষয়টি নিশ্চিত করেনি। কিন্তু রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, তাদের বাহিনী রাতে ৪৭টি ইউক্রেনীয় ড্রোন ভূপতিত করেছে। এর মধ্যে ১৭টি দক্ষিণ-পূর্বাঞ্চলের ক্রাস্নোদার অঞ্চলে, ১৬টি আজভ সাগরে এবং ১২টি কার্স্কের সীমান্ত অঞ্চল থেকে ভূপাতিত করা হয়।

ক্রাস্নোদারের গভর্নর যোগাযোগমাধ্যম টেলিগ্রামে বলেন, ইউক্রেনের ড্রোন হামলায় তিনটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে এবং একটি গাড়ি আগুনে পুড়ে গেছে।

রুশ বাহিনী পূর্বাঞ্চলের ফ্রন্ট লাইন ধরে এগিয়ে এসেছে এবং ইউক্রেনের পাওয়ার গ্রিডকে লক্ষ্যবস্তু করেছে। ২০২২ সালের ফেব্রুয়ারিতে রাশিয়ার হামলা শুরু হওয়ার পর থেকে দেশটি কঠিনতম শীতের সম্মুখীন হয়েছে।
সূত্র : ভয়েস অব আমেরিকা


আরো সংবাদ



premium cement
১২ ঘণ্টার চেষ্টায় কুতুবদিয়ায় এলপিজি জাহাজের আগুন নিয়ন্ত্রণে লেবাননকে পৃষ্ঠপোষকতা দেয়ার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত ইরানের সরকারে বদল হলেও মানুষের ভাগ্যের কোনো পরিবর্তন হয়নি : গয়েশ্বর ৭ অক্টোবর হামলা : হিজবুল্লাহ-ইরানকে সাথে চেয়েছিল হামাস চাইলেই কি আদানির সাথে চুক্তি বাতিল সম্ভব? ইউক্রেনীয় বাহিনী কুরস্কে’র ‘লাইন ধরে রেখেছে’ : জেলেনস্কি হজে যেতে ২৩ অক্টোবরের মধ্যে নিবন্ধন করতে হবে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে আজ শেষ হচ্ছে দুর্গোৎসব তিন ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে শেবাচিমের আগুন মোহাম্মদপুরে সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি, গ্রেফতার ৬ রোনালদোর তিনে পর্তুগালের তিন

সকল