১০ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১, ৬ রবিউস সানি ১৪৪৬
`

ইউক্রেনের ৪৭টি ড্রোন ধ্বংসের দাবি রাশিয়ার

রাশিয়ার বেলগোরোদে একটি অবস্থানে ইউক্রেন হামলা চালানোর পর সেখানে একজন পুলিশ পাহারা দিচ্ছেন। ফাইল ফটো : সেপ্টেম্বর ১৬, ২০২৪ - ছবি : ভয়েস অব আমেরিকা

রাশিয়া বুধবার বলছে তারা ইউক্রেনের ৪৭টি ড্রোন ধ্বংস করেছে। রাশিয়া-ইউক্রেন সীমান্তের একাধিক এলাকা লক্ষ্য করে এই ড্রোন হামলা চালানো হয়।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে তারা ব্রায়ানস্ক প্রদেশে ২৪টি ড্রোন ভূপাতিত করেছে। অপর ড্রোনগুলো বেলগোরোদ, কুরস্ক, রস্টভ, ক্রাসনোদার ও আজভ সমুদ্রে ভূপাতিত করা হয়।

২০২২ সালের গোড়ার দিকে ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ার পূর্ণ মাত্রার আগ্রাসন শুরুর পর থেকেই এটি প্রতিহত করার জন্য বারবার সীমান্তবর্তী অঞ্চল লক্ষ্য করে ইউক্রেনীয় বাহিনী হামলা চালিয়ে গেছে।

ইউক্রেনের সামরিক বাহিনী বলছে, বুধবার তারা রাশিয়ার রাতভর ড্রোন হামলার শিকার হয়েছে। এ সময় ২২টি ড্রোনের মধ্যে ২১টিকে ভূপাতিত করা হয়।

ইউক্রেনীয় বিমান বাহিনী জানিয়েছে, কিয়েভ, ওডেসা ও ভিন্নিসতিয়া প্রদেশে ড্রোনগুলোকে ভূপাতিত করা হয়েছে।

ইউক্রেনের বিরুদ্ধে প্রতি দিনের হামলার অংশ হিসেবে রাশিয়া তিনটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুঁড়েছে। সর্বশেষ এই মারাত্মক হামলার প্রেক্ষাপটে ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ত্রাণ হিসেবে আরো আকাশ হামলা প্রতিরক্ষা ব্যবস্থা চেয়েছেন। একইসাথে তিনি পশ্চিমের কাছ থেকে পাওয়া অস্ত্র ব্যবহার করে রুশ ভূখণ্ডের অভ্যন্তরে হামলা চালানোর অনুমতিও চেয়েছেন।

যুক্তরাষ্ট্রের নেতৃত্বে ইউক্রেনকে যেসব দেশ সহায়তা সংগ্রহ ও সমন্বয় করছে, সেসব দেশের একটি সম্মেলন আয়োজন করা হবে।

আগামী শনিবার জার্মানিতে অনুষ্ঠিতব্য এই উচ্চ-পর্যায়ের আলোচনায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সভাপতিত্ব করার কথা ছিল। তবে যুক্তরাষ্ট্র একটি বড় আকারের ঘূর্ণিঝড়ের কবলে পড়ায় হোয়াইট হাউস গত মঙ্গলবার জানিয়েছে, বাইডেন এই আলোচনায় অংশ নেবেন না।

সূত্র : ভয়েস অব আমেরিকা


আরো সংবাদ



premium cement
ফ্ল্যাট বিক্রির নামে প্রতারণা, আটকে রাখা হয় পুরো পরিবার সিলেটে জামায়াতের কর্মী সম্মেলন ও সুধী সমাবেশ শুক্রবার অন্তর্বর্তীকালীন সরকার কাকে প্রটেকশন দিচ্ছে : প্রশ্ন রিজভীর বাগাতিপাড়ায় ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু যুদ্ধবিরতি নিয়ে ইরানের সাথে আলোচনার দাবি প্রত্যাখ্যান যুক্তরাষ্ট্রের অল্পের জন্য জাতিসঙ্ঘের মানবাধিকার পরিষদে ঠাঁই হলো না সৌদি আরবের সৈয়দপুরে পাজেরোর ধাক্কায় মহিলা নিহত গোপালগঞ্জে বাস-মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনের ইতিহাসে শহীদ জেহাদ এক চিরস্মরণীয় নাম : মির্জা ফখরুল কাঁচা মরিচের কেজি ৬০০ টাকা ‘রিসেট বাটন’ নিয়ে প্রধান উপদেষ্টার প্রেস উইংয়ের ব্যাখ্যা

সকল