১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

‘গণবিবাহ’ সম্পর্কে যা বললো ঢাবি কর্তৃপক্ষ

‘গণবিবাহ’ সম্পর্কে যা বললো ঢাবি কর্তৃপক্ষ - সংগৃহীত

গত কয়েক দিন ধরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) যে ‘গণবিবাহ’ কর্মসূচি চলছে, সে বিষয়ে এবার নিজেদের অবস্থান পরিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের উপ-পরিচালক মোহাম্মদ রফিকুল ইসলামের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে 'গণবিবাহ' আয়োজনের কোনো অনুমতি কাউকে দেয়নি কর্তৃপক্ষ।

এমনকি, কেউ বিশ্ববিদ্যালয়কে এ প্রসঙ্গে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলে গণবিবাহ সংক্রান্ত একটি খবর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও কিছু গণমাধ্যমে প্রচারিত হয়েছে, যা আমাদের দৃষ্টিগোচর হয়েছে।’

বিশ্ববিদ্যালয়ের প্রচলিত রীতি-নীতি এবং বর্তমান সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় এ ধরনের সামাজিক অনুষ্ঠানের সাথে বিশ্ববিদ্যালয়ের কোনো ধরনের সংশ্লিষ্টতা থাকার সুযোগ নেই বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এতে বলা হয়েছে, যে বা যেসব শিক্ষার্থী এই ‘গণবিবাহ’-এর উদ্যোগ গ্রহণ করেছেন, তা তাদের একান্ত ব্যক্তিগত উদ্যোগ।
সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
ঢাবি ও জাবিতে গণপিটুনিতে হত্যা প্রসঙ্গে যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা পাকুন্দিয়ায় মাদরাসাছাত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় ছাত্রীর মাকে মারধর সুশীলতার আড়ালে হারিয়ে যাচ্ছে বিপ্লবের মূল্যবোধ বেক্সিমকো গ্রুপের সম্পত্তি দেখভালে রিসিভার নিয়োগের আদেশ সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন : ডা. জাহিদ মহাদেবপুরে স্বামীর লাঠির আঘাতে স্ত্রীর মৃত্যুর অভিযোগ এক বছরের মধ্যে ফিলিস্তিনি ভূখণ্ড ছাড়ো : ইসরাইলকে জাতিসঙ্ঘ হাত-পা-মুখ বাঁধা অবস্থায় বালুচর থেকে আহত স্কুলছাত্র উদ্ধার ঢাবি ও জাবিতে হত্যাকাণ্ডের ঘটনায় ছাত্রশিবিরের নিন্দা ও প্রতিবাদ ঘুরে দাঁড়িয়ে মধ্যাহ্ন বিরতিতে ভারত

সকল