১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে অনিয়ম, তদন্তের নির্দেশ

- প্রতীকী ছবি

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি প্রক্রিয়ায় অনিয়ম তদন্তে কমিটি গঠন করতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনকে (ইউজিসি) নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এ কমিটিকে ১৫ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বুধবার (৪ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব রোখছানা বেগম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি পরীক্ষায় মেরিট নির্বাচন এবং মাইগ্রেশনে কোনো অনিয়ম বা ত্রুটি হয়েছে কি না, সে বিষয়ে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের একজন সদস্যকে আহ্বায়ক করে জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয় বহির্ভূত গুচ্ছ ভর্তি সংক্রান্ত বিশেষজ্ঞ শিক্ষকদের সমন্বয়ে একটি কমিটি গঠন করে ১৫ (পনের) কার্যদিবসের মধ্যে সুস্পষ্ট মতামত ও সুপারিশসহ প্রতিবেদন পাঠাতে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এদিকে, ভর্তিচ্ছু শিক্ষার্থীরা এ দুর্নীতি তদন্ত কমিটিতে শিক্ষার্থীদের পক্ষ থেকে একজন শিক্ষক ও দুইজন শিক্ষার্থী প্রতিনিধি এবং তদন্ত হওয়ার আগ পর্যন্ত গুচ্ছের সকল কার্যক্রম স্থগিত করার দাবি জানিয়েছে। এছাড়া তদন্ত কমিটিতে শিক্ষক এবং শিক্ষার্থী প্রতিনিধি না রাখা হলে সুষ্ঠু তদন্ত না হওয়ার আশঙ্কা করছেন তারা।


আরো সংবাদ



premium cement
এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায় আসলে কী হয়েছিল? মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালু করুন : তথ্য উপদেষ্টা বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়তে ঢাবিতে নামবে ‘মোবাইল কোর্ট’ পাকিস্তান-বাংলাদেশ সম্পর্কোন্নয়ন প্রচেষ্টায় নজর ভারতের এস আলম গ্রুপের সম্পত্তি বিক্রিতে নিষেধাজ্ঞা চেয়ে রিট নাটোরে গৃহবধূকে গণধর্ষণের অভিযোগে যুবদল নেতাসহ গ্রেফতার ৬ বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়তে ঢাবিতে নামবে ‘মোবাইল কোর্ট’ ভিসা সমস্যার সমাধানে প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ কামনা মার্চেন্ট শিপিং ফেডারেশনের শহীদ পরিবার পাচ্ছে ৫ লাখ, আহতরা সর্বোচ্চ ১ লাখ টাকা রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ভিসি হলেন অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম

সকল