০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ জিলহজ ১৪৪৫
`

সিলেট বোর্ডের স্থগিত এইচএসসি পরীক্ষার নতুন সময়সূচি

- ফাইল ছবি

বন্যা পরিস্থিতির কারণে স্থগিত হওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষার নতুন সময়সূচি ঘোষণা করেছে সিলেট শিক্ষাবোর্ড। আগামী ১৩ আগস্ট থেকে স্থগিত চারটি বিষয়ের পরীক্ষা নেওয়া হবে।

রোববার (৩০ জুন) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন সিলেট শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক অরুন চন্দ্র পাল।

রোববার (৩০ জুন) থেকে দেশের অন্যান্য সাধারণ বোর্ডগুলোর মতো সিলেট বোর্ডের এইচএসসি পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বন্যা পরিস্থিতির কারণে গত ২০ জুন সিলেট বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা ৮ জুলাই পর্যন্ত স্থগিত করে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি।

তবে ৯ জুলাই থেকে রুটিন অনুযায়ী যেসব পরীক্ষা হওয়ার কথা ছিল, সেগুলো যথারীতি হবে বলে জানানো হয়।

পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক অরুন চন্দ্র পাল বলেন, স্থগিত করা চারটি বিষয়ের নতুন রুটিন প্রকাশ করা হয়েছে। ১৩ আগস্ট থেকে এই চারটি বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী ৯ জুলাই থেকে রুটিন মোতাবেক পরীক্ষা শুরুর লক্ষ্যে সব প্রস্তুতিও নেয়া হয়েছে বলে জানান তিনি।

স্থগিত করা চারটি বিষয়ের পরীক্ষার নতুন সময়সূচি বোর্ডের ওয়েবসাইটে দেওয়া হয়েছে।

নতুন ঘোষিত তারিখ অনুযায়ী আগামী ১৩ আগস্ট বাংলা প্রথম পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরপর ১৮ আগস্ট বাংলা দ্বিতীয় পত্র, ২০ আগস্ট ইংরেজি প্রথম পত্র ও ২২ আগস্ট ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হবে। তারিখ পরিবর্তন হলেও পরীক্ষার সময় অপরিবর্তিত থাকবে। প্রতিদিন সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
হাতিকে চাঁদা না দেয়ায় শুঁড়ে তুলে আছাড়, ফার্মেসি মালিকের মৃত্যু চুয়াডাঙ্গায় ইটভাটার শ্রমিকের লাশ নিয়ে বিক্ষোভ বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতি আগস্টে বন্যার আশঙ্কা : মোকাবেলায় প্রস্তুতি গ্রহণের নির্দেশ প্রধানমন্ত্রীর গিনেস রেকর্ড গড়লেন নলছিটির অঙ্কন জামালপুরে মৃত্যুদণ্ড প্রাপ্ত পলাতক আসামি ১০ বছর পর গ্রেফতার পেনশন স্কিম বাতিলের দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন অযৌক্তিক : অর্থমন্ত্রী জিম্বাবুয়ে ক্রিকেট দলে বেলজিয়ামে জন্মগ্রহণ করা নাকভি বাউয়েট ক্যাম্পাসে ১৬তম স্কলারশিপ ও ওয়েভার কমিটির সভা অনুষ্ঠিত এলপিএলের প্রথম দিনই ব্যর্থ হৃদয়-মুস্তাফিজ কিশোর ইফাত শ্রীপুর থেকে হারিয়ে গেছে

সকল