০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫
`

সিলেট বোর্ডের স্থগিত এইচএসসি পরীক্ষার নতুন সময়সূচি

- ফাইল ছবি

বন্যা পরিস্থিতির কারণে স্থগিত হওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষার নতুন সময়সূচি ঘোষণা করেছে সিলেট শিক্ষাবোর্ড। আগামী ১৩ আগস্ট থেকে স্থগিত চারটি বিষয়ের পরীক্ষা নেওয়া হবে।

রোববার (৩০ জুন) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন সিলেট শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক অরুন চন্দ্র পাল।

রোববার (৩০ জুন) থেকে দেশের অন্যান্য সাধারণ বোর্ডগুলোর মতো সিলেট বোর্ডের এইচএসসি পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বন্যা পরিস্থিতির কারণে গত ২০ জুন সিলেট বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা ৮ জুলাই পর্যন্ত স্থগিত করে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি।

তবে ৯ জুলাই থেকে রুটিন অনুযায়ী যেসব পরীক্ষা হওয়ার কথা ছিল, সেগুলো যথারীতি হবে বলে জানানো হয়।

পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক অরুন চন্দ্র পাল বলেন, স্থগিত করা চারটি বিষয়ের নতুন রুটিন প্রকাশ করা হয়েছে। ১৩ আগস্ট থেকে এই চারটি বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী ৯ জুলাই থেকে রুটিন মোতাবেক পরীক্ষা শুরুর লক্ষ্যে সব প্রস্তুতিও নেয়া হয়েছে বলে জানান তিনি।

স্থগিত করা চারটি বিষয়ের পরীক্ষার নতুন সময়সূচি বোর্ডের ওয়েবসাইটে দেওয়া হয়েছে।

নতুন ঘোষিত তারিখ অনুযায়ী আগামী ১৩ আগস্ট বাংলা প্রথম পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরপর ১৮ আগস্ট বাংলা দ্বিতীয় পত্র, ২০ আগস্ট ইংরেজি প্রথম পত্র ও ২২ আগস্ট ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হবে। তারিখ পরিবর্তন হলেও পরীক্ষার সময় অপরিবর্তিত থাকবে। প্রতিদিন সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
এডিস মশার লার্ভা পাওয়ায় স্কয়ার হাসপাতালসহ ৯ স্থাপনাকে জরিমানা গাজা যুদ্ধবিরতি আলোচনায় প্রতিনিধি দল পাঠাচ্ছে ইসরাইল প্রত্যয় স্কিম : বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা কেন এটি বাস্তবায়নের বিরোধিতা করছেন ‘২০২৩-২৪ অর্থবছরে রাকাব ২ কোটি ৯৮ লাখ টাকা নিট মুনাফা অর্জন করেছে’ এলডিসি-পরবর্তী যুগের জন্য বাংলাদেশের প্রস্তুতি দেখে উৎসাহিত : এডিবি ভাইস প্রেসিডেন্ট দ্বিপক্ষীয় সম্পর্ক নতুন স্তরে উন্নীত হবে : চীন মুস্তাফিজকে দশে সাত দিলেন ওয়াসিম আকরাম ভাঙ্গায় ছেলের অবাধ্য আচরণে ক্ষুব্ধ হয়ে প্রবাসীর আত্মহত্যা সেই কর কর্মকর্তা ফয়সালকে এনবিআর থেকে বিদায়, নতুন কর্মস্থল বগুড়া ল’ রিপোর্টার্স ফোরামের নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ দাগনভূঞায় অটোরিকশাকে বাসের চাপা, নিহত ২

সকল