২৮ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১, ২৪ রবিউস সানি ১৪৪৬
`

রুয়েটের নতুন ভিসি হলেন প্রফেসর আব্দুর রাজ্জাক

নতুন ভিসি প্রফেসর আব্দুর রাজ্জাক - ছবি : নয়া দিগন্ত

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) নতুন ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন প্রফেসর ড. এস এম আব্দুর রাজ্জাক। তিনি বিশ্ববিদ্যালয়টির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক। তাকে আগামী চার বছরের জন্য ভিসি পদে নিয়োগ দেয়া হয়েছে।

আজ রোববার (২৭ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব এ এস এম কাসেম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০০৩ এর ১০(১) ধারা অনুযায়ী ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. এস এম আব্দুর রাজ্জাককে ভিসি পদে নিয়োগ করা হলো।

প্রজ্ঞাপনে নিয়োগের ক্ষেত্রে বেশ কয়েকটি শর্ত উল্লেখ করা হয়েছে। সেগুলো হলো, ভাইস চ্যান্সেলর হিসেবে তার নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ থেকে চার বছর হবে, উপর্যুক্ত পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি প্রাপ্য হবেন, তিনি পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন, তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন এবং রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।


আরো সংবাদ



premium cement
পাকিস্তানের নতুন অধিনায়ক রিজওয়ান, সাথে আছেন আগা সালমান ইউএস-বাংলার ফ্লাইটে মিলল ৭ কেজি স্বর্ণ কমলাপুরের ডিসপ্লে বোর্ডে ‘আওয়ামী লীগ জিন্দাবাদ’ স্ক্রল : ব্যবস্থা নিতে তদন্ত কমিটি সাবেক সমাজকল্যাণ মন্ত্রীর ভাই গ্রেফতার সাবেক ডিএমপি কমিশনারকে বিমানবন্দরে আটকে দিলো পুলিশ নিম্ন আদালতের বিচারকদের নিয়ন্ত্রণে রাষ্ট্রপতির ক্ষমতা কেন অবৈধ নয় : হাইকোর্ট সাংবিধানিক সঙ্কট সৃষ্টির পাঁয়তারা চলছে : সালাহউদ্দীন আহমেদ খিলগাঁওয়ে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ আটক ২ ছাত্রলীগের শামসুন্নাহার হলের ঊর্মি ও সূর্যসেন হলের রাকিব গ্রেফতার গোয়ালন্দে যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত শিবচরে যুবদ‌লের প্রতিষ্ঠাবা‌র্ষিকী পালিত

সকল