২৬ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১, ২২ রবিউস সানি ১৪৪৬
`

লিফট দুর্ঘটনায় ঢাবি কর্মকর্তার মৃত্যু, তদন্ত কমিটি গঠন

লিফট দুর্ঘটনায় ঢাবি কর্মকর্তার মৃত্যু, তদন্ত কমিটি গঠন - ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সেন্টার ফর এ্যাডভান্সড রিসার্চ ইন সায়েন্সেস (র্কাস) ভবনের লিফ্ট দুর্ঘটনায় চারুকলা অনুষদের সিনিয়র সহকারী পরিচালক (হিসাব) মোহাম্মদ আবদুল্লাহ ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শুক্রবার সকালে র্কাস ভবনের লিফ্ট দুর্ঘটনায় মারাত্মকভাবে আহত হয়ে তিনি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

ঢাবি কর্মকর্তা মোহাম্মদ আবদুল্লাহর মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের ভসি অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান গভীর শোক প্রকাশ করেছেন। তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

ভিসি অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান দুর্ঘটনার পরপরই ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ছুটে যান এবং মোহাম্মদ আবদুল্লাহর শারীরিক অবস্থা ও চিকিৎসার খোঁজ-খবর নেন। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের ডিন অধ্যাপক ড. আজাহারুল ইসলাম শেখ, প্রক্টর সহযোগী অধ্যাপক সাইফুদ্দীন আহমদসহ শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দুর্ঘটনার কারণ উদ্ঘাটন ও প্রতিকার বিষয়ে সুপারিশ প্রদানের জন্য ভিসি অধ্যাপক ড. নিয়াজ আহমদ খানের নির্দেশনায় তাৎক্ষণিকভাবে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ৫ সদস্য বিশিষ্ট এই কমিটিতে ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. উপমা কবির আহ্বায়ক এবং সহকারী প্রক্টর অধ্যাপক ড. আবু আছাদ চৌধুরী, কার্স- এর পরিচালকের একজন প্রতিনিধি ও প্রধান প্রকৌশলী সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন। উপ-রেজিস্ট্রার (তদন্ত) শেখ আইয়ুব আলী কমিটির সদস্য সচিব থাকবেন। কমিটিকে আগামী ৭ কর্মদিবসের মধ্যে রিপোর্ট প্রদানের জন্য বলা হয়েছে।

এছাড়া, র্কাস-এর পরিচালকের নির্দেশনায় চিফ সায়েন্টিস্ট ড. মো: লতিফুল বারীকে আহ্বায়ক, সহকারী প্রক্টর ড. এ কে এম নূর আলম সিদ্দিকী ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী (বিদ্যুৎ) মো: আহসান হাবিবকে সদস্য করে ৩ সদস্যবিশিষ্ট পৃথক একটি তথ্যানুসন্ধান কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ৩ কর্ম দিবসের মধ্যে রিপোর্ট প্রদানের জন্য বলা হয়েছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement

সকল