২৪ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১, ২০ রবিউস সানি ১৪৪৬
`

ছাত্রলীগ নিষিদ্ধ হওয়ায় জবিতে আনন্দ মিছিল

ছাত্রলীগ নিষিদ্ধ হওয়ায় জবিতে আনন্দ মিছিল - নয়া দিগন্ত

বাংলাদেশ ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করায় আনন্দ মিছিল করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা।

বুধবার (২৩ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে ক্যাম্পাসে জমায়েত হয় শতাধিক শিক্ষার্থীরা। পরে ক্যাম্পাস থেকে আনন্দ মিছিল নিয়ে রায় সাহেব মোড়, ভিক্টোরিয়া পার্ক হয়ে আবার ক্যাম্পাস ফিরে আসে তারা।

জবির ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী সোহাগ আহমেদ বলেন, ‘প্রায় দু’হাজার শিক্ষার্থীকে শহীদ করার একমাত্র দায় ছাত্রলীগ ও আওয়ামী লীগের। ছাত্রলীগ নিষিদ্ধ হয়েছে। এবার আওয়ামী লীগকেও নিষিদ্ধ করতে হবে।’

ইংরেজি বিভাগের শিক্ষার্থী ফরহাদ হোসেন বলেন, ‘ছাত্রলীগ তো সন্ত্রাসী ও বর্বর সংগঠন ছিল। তাদের থেকে অন্য ছাত্র সংগঠনেরও শিক্ষা নেয়া উচিত। না হলে তারাও ভবিষ্যতে নিষিদ্ধ হবে।’

এ সময় শিক্ষার্থীরা ‘হৈ হৈ রৈ রৈ, ছাত্রলীগ গেলি কই’, ‘ছাত্রলীগের চামড়া তুলে নেব আমরা’, ‘একটা একটা ছাত্রলীগ ধর, ধইরা ধইরা জেলে ভর’, ‘আমার ভাইয়ের রক্ত, বৃথা হতে দেবো না’, ‘সাজিদ ভাইয়ের রক্ত, বৃথা হতে দেবো না’-সহ বিভিন্ন স্লোগান দেয়।

বুধবার রাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে বাংলাদেশ আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে অন্তর্বর্তীকালীন সরকার।


আরো সংবাদ



premium cement