২০ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩০, ১৬ রবিউস সানি ১৪৪৬
`

টানা ১১ দিন ছুটির পর খুলল শিক্ষাপ্রতিষ্ঠান

টানা ১১ দিন ছুটির পর খুলল শিক্ষাপ্রতিষ্ঠান - সংগৃহীত

টানা ১১ দিনের ছুটি শেষে আজ রোববার (২০ অক্টোবর) খুলছে দেশের সব সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান। দুর্গাপূজা, ফাতেহা-ই-ইয়াজদাহম, লক্ষ্মীপূজা ও প্রবারণা পূর্ণিমা উপলক্ষে নয় দিনের সাথে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি মিলিয়ে টানা ১১ দিনের ছুটি ছিল শিক্ষাপ্রতিষ্ঠানে।

শিক্ষা মন্ত্রণালয়ের বার্ষিক ক্যালেন্ডারের তথ্য অনুযায়ী, ৯ অক্টোবর থেকে দুর্গাপূজার ছুটি শুরু হয়। এর মধ্যে ১৩ অক্টোবর বিজয়া দশমীর ছুটি, ১৫ অক্টোবর ফাতেহা ই ইয়াজদাহমের ছুটি, ১৬ অক্টোবর লক্ষ্মী পূজা ও প্রবারণা পূর্ণিমার ছুটি।

শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ছিল ১৭ অক্টোবর (বৃহস্পতিবার) পর্যন্ত। পরের দু’দিন শুক্র ও শনিবার হওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলে ২০ অক্টোবর।

এর আগে সোমবার (১৪ অক্টোবর) খোলে সব অফিস-আদালত, ব্যাংক, বীমা, আর্থিক প্রতিষ্ঠান ও শেয়ারবাজার।

দুর্গাপূজা উপলক্ষে বৃহস্পতিবার (১০ অক্টোবর) নির্বাহী আদেশে ছুটি ঘোষণা করেছিল সরকার। দুর্গাপূজার ছুটি এক দিন বাড়ানো এবং সাথে দু’দিন সাপ্তাহিক ছুটি থাকার কারণে টানা চার দিনের এই ছুটির সুযোগ তৈরি অফিস-আদালতে।


আরো সংবাদ



premium cement
খুবিতে প্রথমবারের মতো শিক্ষকদের মধ্য থেকে হলেন ভিসি, প্রো-ভিসি ও ট্রেজারার বিজিএমইএর পর্ষদ ভেঙে দিয়ে প্রশাসক নিয়োগ কাঁঠালিয়ায় গাছ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু ভোলায় দেশীয় অস্ত্রসহ আটক ১ হ্যারিসের বয়স ৬০ বছর হলেও ট্রাম্পের বয়স সম্পর্কে কথা বলতেই তার পছন্দ বগুড়ায় শ্রমিকদল নেতা হত্যা মামলায় স্পেশাল পিপি কারাগারে বন্দরে নৈশ প্রহরীকে পিটিয়ে হত্যার অভিযোগ ‘কারিগরি ও দক্ষতাভিত্তিক প্রথম বিশ্ববিদ্যালয় হবে এডাস্ট’ পলিথিন শপিং ব্যাগমুক্ত বাজারকে পুরস্কার দেয়া হবে : পরিবেশ উপদেষ্টা পাকিস্তানি তরুণীর সাথে বিজেপি নেতার ছেলের বিয়ে হাতিয়ায় বিদ্যালয়ের পাশে ইটভাটা বন্ধে মানববন্ধন

সকল