১৪ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১, ১০ রবিউস সানি ১৪৪৬
`

ঢাবি ভিসি সম্পর্কে জেড আই খান পান্নার বক্তব্যের প্রতিবাদ

- ছবি : ইন্টারনেট

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি সম্পর্কে আইনজীবী জেড আই খান পান্নার বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আজ সোমবার এক বিজ্ঞপ্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই বক্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে বলেছে, সম্প্রতি একটি ইউটিউব চ্যানেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক নিয়াজ আহমদ খান সম্পর্কে আইনজীবী জেড আই খান পান্নার অবমাননাকর বক্তব্যের প্রতি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। জেড আই খান পান্না ‘ঢাকা বিশ্ববিদ্যালয় ভিসির অতীত ইতিহাস’ জানার দাবি করে একটি নির্দিষ্ট রাজনৈতিক দলের সাথে তার সংশ্লিষ্টতার ইঙ্গিত করে যে বক্তব্য দিয়েছেন, তা নির্জলা ও সর্বৈব অসত্য, বিদ্বেষপূর্ণ ও উদ্দেশ্যপ্রণোদিত।

প্রকৃতপক্ষে, ভিসি জীবনের কোনো পর্যায়ে কোনো ধরনের রাজনৈতিক দলীয় সংগঠনের সাথে কখনো সম্পৃক্ত ছিলেন না উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ভবিষ্যতেও তার কোনো রাজনৈতিক দলের সাথে সম্পৃক্ত হওয়ার আগ্রহ নেই। ইতোপূর্বে সংবাদ মাধ্যমে প্রদত্ত একাধিক বক্তব্যে ভিসি তার এ অবস্থান স্পষ্ট করেছেন। বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন পুরো সময় তিনি অনাবাসিক ছাত্র ছিলেন। জনাব পান্না কিংবা তার বর্ণিত কথিত ঘটনার সাথে ভিসির কোনো দূরতম সম্পর্কও নেই। তার এ ধরনের বক্তব্য ভিসির সম্মান ও বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুন্ন করেছে।

এ বিজ্ঞপ্তির মাধ্যমে ভিসি সম্পর্কে প্রদত্ত অসত্য ও বিদ্বেষপূর্ণ বক্তব্যকে ঘিরে জনমনে সৃষ্ট বিভ্রান্তি নিরসন হবে বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আশাবাদ ব্যক্ত করে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
সাফের শিরোপা ধরে রাখতে শক্তিশালী দল ঘোষণা করল বাংলাদেশ ঐক্যবদ্ধ প্রচেষ্টার মাধ্যমে জামায়াত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে চায় : মাওলানা আবদুল হালিম জিয়াউর রহমানকে কটূক্তি, শমী কায়সারের নামে মামলা বাবরকে দল থেকে বাদ দিয়ে সমালোচনার মুখে পাকিস্তান ভূরুঙ্গামারীতে কাঁচা মরিচের কেজি ৬০০ টাকা! ফুলবাড়ীতে শিশুর ঝুলন্ত লাশ উদ্ধার রাজবাড়ীতে নিজের পাতা ফাঁদে কৃষকের মৃত্যু সাবেক আইজিপি বেনজীরসহ পাঁচজনের বিরুদ্ধে পাসপোর্ট জালিয়াতির মামলা রাফায় ইসরাইলি সেনাদের হত্যার দাবি হামাসের আলেম-ওলামা হলেন সমাজের আলোকবর্তিকা : ধর্ম উপদেষ্টা তিন সংসদ নির্বাচনের অনিয়ম চিহ্নিত করবে সংস্কার কমিশন

সকল