২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

এইচএসসির ফলাফল হবে এসএসসির নম্বরের ভিত্তিতে

এইচএসসির ফলাফল হবে এসএসসির নম্বরের ভিত্তিতে - ছবি : সংগৃহীত

এসএসসি পরীক্ষার নম্বরের ভিত্তিতে এবার এইচএসসি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে।

আন্তঃশিক্ষা বোর্ডের সমন্বয়ক প্রফেসর তপন কুমার সরকারের সূত্রে এমন খবরই প্রকাশ হচ্ছে বিভিন্ন গণমাধ্যমে। বিষয়টি জানতে তাকে কল দেয়া হলে তার নম্বর বন্ধ পাওয়া যায়।

খবরে বলা হচ্ছে, চলতি বছর এইচএসসি ও সমমানের কিছু পরীক্ষা অনুষ্ঠিত হলেও কোটা সংস্কার আন্দোলনের কারণে কিছু পরীক্ষা বাতিল করা হয়।

তাই যে পরীক্ষাগুলো অনুষ্ঠিত হয়েছে, সেগুলোর উত্তরপত্র (খাতা) মূল্যায়ন করে এবং বাকি বিষয়গুলোতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) বা সমমানের পরীক্ষার বিষয়ভিত্তিক ফলাফলের সাথে মিলিয়ে (সাবজেক্ট ম্যাপিং) ফলাফল প্রকাশের সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে।

উল্লেখ্য, গত ৩০ জুন এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। কিন্তু প্রথম কয়েকটি পরীক্ষার পর আন্দোলন শুরু হয়ে যাওয়ায় গত ১৮ জুলাই থেকে সব পরীক্ষা স্থগিত করা হয়। সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
কুষ্টিয়া খোকসায় ইউপি চেয়ারম্যানের হাত-পা ভেঙে দিলো দুর্বৃত্তরা বাংলাদেশের সাথে গঠনমূলক সম্পর্ক অব্যাহত থাকবে : ভারতের পররাষ্ট্রমন্ত্রী ‘ছাত্রশিবির কিছু কৌশল অবলম্বন করেছে’ ধলেশ্বরীতে পানিতে ডুবে বাবা-মেয়ে নিখোঁজ বাইডেন-ইউনূস বৈঠক থেকে যে বার্তা পেল বাংলাদেশ বেনাপোলে ২৩০০ গ্রাম স্বর্ণ জব্দ, গ্রেফতার ১ রাজনৈতিক অস্থিরতায় বাংলাদেশের প্রবৃদ্ধি কমাতে পারে : পূর্বাভাস এডিবির মুসলমান সবাইকে ভালোবাসে বলেই দেশে রক্তপাত হয়নি : তারেক মনোয়ার জার্মানিতে কলার ঝুড়ি থেকে ৭০ লাখ ইউরোর কোকেন উদ্ধার বহিরাগতদের বিরুদ্ধে ইরানকে সমর্থন চীনের বিশ্বমঞ্চে ৩ সমন্বয়ককে পরিচয় করিয়ে দিলেন ড. ইউনূস

সকল