২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১, ১৮ রবিউস সানি ১৪৪৬
`

ডিএসইতে ঊর্ধ্বগতি প্রবণতায় ৩৫৮.২২ কোটি টাকার লেনদেন

- ছবি : ইউএনবি

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ঊর্ধ্বগতির প্রবণতায় মঙ্গলবার ৩৫৮ কোটি ২২ লাখ টাকার লেনদেন হয়েছে। এটি টানা দ্বিতীয় দিনের মতো অব্যাহত ইতিবাচক প্রবণতাকে প্রতিফলিত করে। এটি শেয়ারবাজারে বিনিয়োগকারীদের নতুন করে আস্থার বহিঃপ্রকাশ।

ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৬৮ দশমিক ৬৬ পয়েন্ট বেড়ে পাঁচ হাজার ২৪১ দশমিক ৭৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস (শরিয়াহ) সূচক ১৭ দশমিক ০৩ পয়েন্ট বেড়ে ১১৭৪ দশমিক ০২ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২০ দশমিক ৫৪ পয়েন্ট বেড়ে ১৯২৪ দশমিক ৩৩ পয়েন্টে পৌঁছেছে।

মঙ্গলবার লেনদেন করা ৩০৬টি কোম্পানির শেয়ারের দাম বেড়েছে। এছাড়া দাম কমেছে ৫৫টি কোম্পানির শেয়ারের এবং অপরিবর্তিত রয়েছে ৬৩টি কোম্পানির শেয়ারমূল্য। দু'দিন ধরে বিভিন্ন শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের দাম বাড়ছে।

তিনটি সূচকই টানা দ্বিতীয় দিনের মতো উত্থান প্রবণতায় বিনিয়োগকারীরা ক্রমবর্ধমান আস্থা দেখিয়েছেন। দিনের মোট লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৩৫৮ কোটি ২২ লাখ টাকায়। যা সোমবার লেনদেন হওয়া ৩৪৪ কোটি টাকার চেয়ে প্রায় ১৪ কোটি টাকা বেশি।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে প্রবণতায় লেনদেন চলছে। সিএএসপিআই সূচক শূন্য দশমিক ৭৫ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ৬২৩ দশমিক ৩০ পয়েন্টে বন্ধ হয়েছে। ১৯৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন করেছে। যার মধ্যে দাম বেড়েছে ১২৭টির, কমেছে ৪৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানির শেয়ার।

সিএসইর লেনদেন উল্লেখযোগ্য পরিমাণে বেড়ে দাঁড়িয়েছে ১৩ কোটি ৬৭ লাখ টাকায়, যা আগের কার্যদিবসের লেনদেনের চেয়ে ৮ কোটি টাকা বেশি।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
সখীপুরে ঋণ দেয়ার কথা বলে তথ্য হাতিয়ে নিচ্ছেন প্রতারক চক্র উচ্ছেদ করা হলো গুলশান-বারিধারা লেকের অবৈধ স্থাপনা শ্রীলঙ্কার কাছে হেরে এশিয়া কাপ শেষ বাংলাদেশের লেবাননে ইসরাইলি বিমান হামলায় নিহত ৬ ডুয়েটের নবনিযুক্ত ভিসি ও প্রো-ভিসির দায়িত্ব গ্রহণ অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টায় আটক ৪ রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে পাকুন্দিয়ায় মশাল মিছিল ও বিক্ষোভ ব্যারিকেড ভেঙে বঙ্গভবনে প্রবেশের চেষ্টা, গুলিবিদ্ধ ২ লোহাগাড়া প্রেসক্লাবের সভাপতি সাইফুল্লাহ, সম্পাদক মিনহাজ সরকারি কর্মকর্তা ও বেসরকারি খাতের একাংশের অনলাইনে কর দাখিল বাধ্যতামূলক পটিয়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

সকল