০৮ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১, ৪ রবিউস সানি ১৪৪৬
`

নিত্যপণ্যের বাজার মনিটরিংয়ে জেলায় জেলায় বিশেষ টাস্কফোর্স

নিত্যপণ্যের বাজার মনিটরিংয়ে জেলায় জেলায় বিশেষ টাস্কফোর্স গঠন করেছে সরকার - ছবি : সংগৃহীত

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর বাজার পরিস্থিতি ও সরবরাহ চেইন তদারকিতে জেলায় জেলায় বিশেষ টাস্কফোর্স গঠন করেছে সরকার।

সোমবার (৭ অক্টোবর) বাণিজ্য মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিটি জেলার অতিরিক্ত জেলা প্রশাসককে আহ্বায়ক করে গঠিত এই টাস্কফোর্সের সদস্য সচিব করা হয়েছে জেলার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সদস্য সচিবকে।

প্রতিটি জেলার পুলিশ, জেলা খাদ্য নিয়ন্ত্রক, প্রাণিসম্পদ কর্মকর্তা, কৃষি কর্মকর্তা, মৎস্য কর্মকর্তা ও ছাত্র প্রতিনিধিরাও সদস্য হিসেবে থাকছে এই টাস্কফোর্সে।

প্রজ্ঞাপনে বলা হয়, এই টাস্কফোর্স নিয়মিত বাজার, আড়ত, গোডাউনসহ সাপ্লাই চেইনের স্থানগুলো সরেজমিন পরিদর্শন করবে এবং নিত্যপণ্যের দাম যৌক্তিক পর্যায়ে রাখতে তদারকি করবে।

এছাড়া পাইকারি ও ভোক্তা পর্যায়ে দামের পার্থক্য ঠিক ন্যূনতম পর্যায়ে রাখতেও সকল স্টেকহোল্ডারদের সাথে কাজ করবে এই টাস্কফোর্স।

প্রতিদিন মনিটরিং শেষে এই টাস্কফোর্স একটি প্রতিবেদন বাণিজ্য মন্ত্রণালয় ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের নির্দিষ্ট সেলে প্রেরণ করবে।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
‘সংখ্যালঘু বা সংখ্যাগুরু নয়, সবাই আমরা একই পরিবারের’ সামিট গ্রুপের ভাসমান এলএনজি টার্মিনাল চুক্তি বাতিল মিয়ানমার থেকে নতুন করে রোহিঙ্গা আসায় গভীর উদ্বেগ ঢাকার সোনারগাঁওয়ে বাস খাদে পড়ে ৫০ জন আহত আগুন নিমিষেই শেষ করে দিলো ৩০ ব্যবসায়ীর স্বপ্ন ইউক্রেনের হয়ে লড়াইয়ের দায়ে ৭২ বছর বয়ষ্ক আমেরিকানকে কারাদণ্ড ময়মনসিংহ-নেত্রকোনায় বন্যা পরিস্থিতির অবনতি ইসরাইলের ওপর হামলার জন্য ইরানের এক কমান্ডারকে পুরষ্কৃত করলেন খামেনেই একযোগে পুলিশের ঊর্ধ্বতন ৩০ কর্মকর্তা বদলি জয়দেবপুর-ঈশ্বরদী ডাবল লাইন রেলের নকশা জানুয়ারিতে চট্টগ্রামে সাবেক এমপি মোস্তাফিজুরসহ ৬৭ জনের নামে মামলা

সকল