২৫ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১, ২১ রবিউস সানি ১৪৪৬
`

লক্ষ্মীপুর-ভোলা-বরিশাল রুটে নৌযান চলাচল শুরু

লক্ষ্মীপুর-ভোলা-বরিশাল রুটে নৌযান চলাচল শুরু - সংগৃহীত

ঘূর্ণিঝড় দানার প্রভাবে বন্ধের দু’দিন পর লক্ষ্মীপুর-ভোলা-বরিশাল নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল শুরু হয়েছে।

শুক্রবার সকাল ৮টার পর থেকে ফেরি ও লঞ্চসহ সবধরনের নৌযান চলাচল শুরু হয় বলে জানান লক্ষ্মীপুরে মজু চৌধুরীর হাট ফেরিঘাটের ম্যানেজার আতিকুজ্জামান।

তিনি জানান, আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় ফেরি ও লঞ্চ চলাচল শুরু হয়েছে। মেঘনায় এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তবে ফেরি বন্ধ থাকার কারণে ঘাটের দু’পাড়ে আটকা পড়েছে কয়েক শ’ পণ্যবাহী ট্রাক। দুয়েক দিনের মধ্যে সকল পণ্যবাহী ট্রাক পারাপার হবে বলে আশা করেন তিনি।

একই কথা জানান, ভোলার ইলিশা ফেরিঘাটের ম্যানেজার মো: কাউছার।

এদিকে বুধবার বিকেল থেকে বৈরী আবহাওয়ার কারণে এ নৌরুটে ফেরি লঞ্চসহ সবধরনের নৌযান চলাচল বন্ধ করে দেয় বিআইডাব্লিইটিএ। এতে করে মুজ চৌধুরীর হাট ঘাটে কয়েক শ’ যাত্রী আটক পড়ে। ফলে ভয়াবহ দুর্ভোগে পড়তে হয় এ নৌরুটে চলাচলকারী যাত্রীদের। তবে সকাল থেকে লঞ্চ চলাচল স্বাভাবিক হওয়ায় দুর্ভোগ কমেছে।

মেঘনা নদী হয়ে লক্ষ্মীপুর-ভোলা-বরিশাল নৌরুট দিয়ে চট্টগ্রাম, ফেনী, সিলেটসহ দক্ষিণাঞ্চলের ২১টি জেলার সাথে সহজ যোগাযোগের একমাত্র মাধ্যম এ নৌরুট। ঈদ-পূজাসহ সরকারি ছুটিতে এ রুটে যাত্রীদের ভিড় থাকে। এছাড়া প্রতিদিন লক্ষ্মীপুর-ভোলা-বরিশাল নৌরুটে ফেরি ও লঞ্চে প্রায় কয়েক শ’ পণ্যবাহী গাড়ি ও হাজার হাজার মানুষ যাতায়াত করে। লক্ষ্মীপুর-ভোলা নৌ-রুটে পাঁচটি ফেরি ও বরিশাল রুটে ১১টি লঞ্চ চলাচল করছে। এর মধ্যে দু’টি লঞ্চ বরিশাল রুটের। বাকি নয়টি ভোলা রুটের।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
তুরস্কের অভিযানে ২৭ সিরীয় নাগরিক নিহত ছিনতাইয়ের অভিযোগে আটক পুলিশ কনস্টেবলকে গণপিটুনির পর থানায় হস্তান্তর চুয়াডাঙ্গার মহিলা লীগের নেত্রী অস্ত্রসহ আটক রাজনীতির বাইরে থেকে আসা সংস্কারের বাস্তবতার সাথে অনেক অমিল থাকে : গয়েশ্বর মাগুরায় আন্তর্জাতিক দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত ‘মুক্তিযুদ্ধের ইতিহাস কোনো দলের একক নয়’ ইন্দোনেশিয়া উপকূল থেকে দেড় শতাধিক রোহিঙ্গা উদ্বাস্তু উদ্ধার : জাতিসঙ্ঘ লেবাননে ইসরাইলি বিমান হামলায় ৩ গণমাধ্যমকর্মী নিহত ‘বিপ্লব সংবিধান মেনে হয় না’ ভারত-নিয়ন্ত্রিত কাশ্মিরে সেনাবাহিনীর গাড়িতে হামলা, নিহত ৪ অস্ট্রেলিয়া থেকে দেশের পথে মির্জা ফখরুল

সকল