২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`

ঘূর্ণিঝড় ‘দানার’ প্রভাবে দেশে ভারী বৃষ্টির আশঙ্কা

ঘূর্ণিঝড় ‘দানার’ প্রভাবে দেশে ভারী বৃষ্টির আশঙ্কা - ফাইল ছবি

পূর্বমধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তর আন্দামান সাগর এলাকায় অবস্থানরত নিম্নচাপটি পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও ঘনীভূত হয়ে গভীর নিম্নচাপ এবং পরে ঘূর্ণিঝড় দানাতে পরিণত হয়েছে। যা পূর্বমধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

এটি আরো পশ্চিম-উত্তর পশ্চিম দিকে অগ্রসর হয়ে ঘনীভূত হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বুধবার (২৩ অক্টোবর) সকাল ৯টা থেকে পরের ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

পূর্বাভাসে আরো বলা হয়েছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের বেশিভাগ জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

একই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

এতে আরো বলা হয়েছে, সারাদেশে দিনের তাপমাত্রা এক থেকে তিন ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং রাতের তাপমাত্রাও সামান্য কমতে পারে।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
হাতিয়ার সাথে সারাদেশের নৌ যোগাযোগ বন্ধ শাহবাগের পরিবর্তে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার আহ্বান স্বরাষ্ট্র উপদেষ্টার বাধ্যতামূলক অবসরে সমাজকল্যাণ সচিব আবারো ৪ দিনের রিমান্ডে হেনরী ও তার স্বামী লাবু রংপুরে ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন রংপুরে তিস্তা মহা-পরিকল্পনা বাস্তবায়নের দাবিতে মানববন্ধন জয়ের স্বপ্ন বাঁচিয়ে রেখে তৃতীয় দিনের খেলা শেষ করল বাংলাদেশ বিএনপি এই মুহূর্তে রাষ্ট্রপতির অপসারণ চায় না : সালাহউদ্দিন অন্তর্বর্তী সরকারকে সন্দেহের চোখে দেখছে জনগণ : রিজভী ইবির ৩ দফতরে নতুন পরিচালক নিয়োগ গৌরীপু‌রে ডেঙ্গু আক্রান্ত হয়ে নারীর মৃত্যু

সকল