২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

‘উপহার নয়, ভারতে ইলিশ রফতানি করা হবে’

উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান - সংগৃহীত

ভারতে ইলিশ উপহার হিসেবে যাচ্ছে না, রফতানি করা হচ্ছে বলে মন্তব্য করছ্নে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন এবং পানিসম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান।

তিনি বলেন, এটা রফতানি করা হবে আর রফতানির টাকাটা বাংলাদেশ সরকার পাবে। সেটা খুব ছোট করে দেখার মতো টাকা না।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মুছাপুর রেগুলেটর এলাকা পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

রিজওয়ানা হাসান বলেন, বাংলাদেশ থেকে ইলিশ এখনো যায়নি। শুধু একটা সিদ্ধান্ত হয়েছে। তার আগেইতো দাম বেড়ে গেছে। কাজেই রফতানি হলে দাম বাড়বে এই কথাটা ঠিক না। যেটা সরকারের বিবেচনায় আছে; যারা ইলিশটা চাচ্ছে, তারাও কিন্তু বৈষম্যবিরোধী ছাত্রআন্দোলনে ওপার থেকে অনেক সমর্থন দিয়েছে, সেটা আমরা সকলে দেখেছি। আমরা কতগুলো কথা খুব সহজে বলে ফেলি। সব সময় মনে রাখতে হবে প্রতিবেশীর সাথে অনেক বিষয়ে আমাদের আলাপ-আলোচনা করতে হবে। সেই আলোচনার ধারাটা ছোট ছোট বিষয়ে বন্ধ হয়ে যাক, সেটা আমরা চাই না।

এ সময় পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব নাজমুল আহসান, নোয়াখালী জেলা প্রশাসক খন্দকার ইসতিয়াক আহমেদ, কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনোয়ার হোসেন পাটোয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য সম্পূর্ণভাবে ভদ্রতা-শিষ্টাচার পরিপন্থী : রিজভী শ্রীলঙ্কার প্রেসিডেন্ট দিসানায়েকে কি ভারতের জন্য চ্যালেঞ্জ? মহাদেবপুরে সাংবাদিকদের সাথে ইউএনও-ওসির মতবিনিময় ডেঙ্গুতে আরো ২ জনের মৃত্যু, আক্রন্ত ৮৬৬ ব্রুনাই হাইকমিশনারের সাথে জামায়াতে ইসলামীর সাক্ষাৎ লেবাননে ইসরাইলি হামলায় এক দিনেই নিহত অন্তত ১০০ রাজনৈতিকভাবে পার্বত্য জেলায় স্থিতিশীলতা ফেরাতে হবে : হেফাজতে ইসলাম টঙ্গীতে বকেয়া বেতনের জন্য শ্রমিকদের মহাসড়ক অবরোধ মুন্সিগঞ্জে টেক্সটাইল মিলে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু শ্রীপুরে আরো ৩ শহীদ পরিবারকে জামায়াতের অর্থ সহায়তা গাজার আল-শিফা হাসপাতাল ইসরাইলি ধ্বংসযজ্ঞের প্রতীক

সকল