২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

রাজবাড়ীতে সাবেক অতিরিক্ত ডিআইজি-ওসিসহ ৭ জনের নামে মামলা

রাজবাড়ীতে সাবেক অতিরিক্ত ডিআইজি-ওসিসহ ৭ জনের নামে মামলা - ছবি : নয়া দিগন্ত

রাজবাড়ীর বালিয়াকান্দিতে জামায়াত নেতাকে আটক করে নির্যাতন ও চাঁদাবাজির অভিযোগে পুলিশের সাবেক অতিরিক্ত ডিআইজি, থানার তৎকালীন ওসিসহ সাতজনের নামে আদালতে মামলা হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাজবাড়ীর বালিয়াকান্দি ৪ নম্বর আমলী আদালতে মামলাটি করেন বালিয়াকান্দি উপজেলা জামায়াতের সাবেক সেক্রেটারি খন্দকার মনির আজম মুন্নুর ছেলে খন্দকার ফয়সাল বিন মনির।

মামলার আসামিরা হলেন বাংলাদেশ পুলিশের সাবেক অতিরিক্ত ডিআইজি চৌধুরী মঞ্জুরুল কবির, তার ভাই জুয়েল চৌধুরী, হিমেল চৌধুরী, বালিয়াকান্দি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ, উপজেলা শ্রমিক লীগের সভাপতি ইদ্রিস আলী ফকির, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক চেয়ারম্যান নায়েব আলী শেখ, বালিয়াকান্দি থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল ইসলাম।

মামলার বাদি খন্দকার ফয়সাল বিন মনির বলেন, আমার বাবা খন্দকার মনির আজম মুন্নু রাজবাড়ী জেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সহ-সভাপতি, জেলা জামায়াতে ইসলামীর সদস্য, উপজেলা জামায়েতের সাবেক সেক্রেটারি ও বালিয়াকান্দি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক। ২০১৬ সালের ২২ এপ্রিল তাকে থানায় ধরে নিয়ে নির্যাতন করে পুলিশ। এ সময় ক্রসফায়ারের ভয় দেখিয়ে পাঁচ লাখ টাকা আদায় করে আসামিরা।

ওই সময় মামলা করতে না পারলেও দেশের পট পরিবর্তন হওয়ায় এখন তিনি আদালতে মামলা করেছেন বলে জানান।

মামলার বাদিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট এস এম শাহারিয়ার জামান রাজীব বলেন, বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআই ফরিদপুর কার্যালয়কে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।


আরো সংবাদ



premium cement