২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

কাশিমপুর কারাগার থেকে মই বেয়ে পালিয়ে যাওয়া আসামি গ্রেফতার

কাশিমপুর কারাগার থেকে মই বেয়ে পালিয়ে যাওয়া আসামি গ্রেফতার - ছবি : নয়া দিগন্ত

গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে যাওয়া যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব-১-এর সদস্যরা।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) র‌্যাব-১-এর গাজীপুর পোড়াবাড়ি স্পেশালাইজড কোম্পানির সহকারী পরিচালক (অপস অ্যান্ড মিডিয়া) মাহফুজুর রহমান সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

গ্রেফতার ব্যক্তির নাম মো: কামাল হোসেন (৪৫)। তিনি গাজীপুরের শ্রীপুর থানার কাওরাইদ এলাকার ধনু মোড়লের ছেলে।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বিকেলে শ্রীপুর উপজেলার টেংরা গ্রাম থেকে কামাল হোসেনকে গ্রেফতার করা হয়। তাকে জিএমপির কোনাবাড়ী থানায় হস্তান্তর করা হয়েছে। একটি হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হয়ে মো: কামাল হোসেন (কয়েদী নং-৩২০৭/এ) কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে কারাবন্দি ছিলেন।

তিনি আরো জানান, গত ৬ আগস্ট সকালে দেশব্যাপী সহিংসতা ও সরকার পতনের উদ্ভুত সঙ্কটপূর্ণ পরিস্থিতিকে কেন্দ্র করে গাজীপুরস্থ কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের ভেতরে থাকা কারাবন্দীরা ভবন থেকে বের হয়ে বেআইনি জনতাবদ্ধে পরস্পর যোগসাজসে মারাত্মক অস্ত্র শস্ত্রে সজ্জিত নিয়ে দাঙ্গা-হাঙ্গামা ও অগ্নিসংযোগ শুরু করে। তারা কারাগারের ভেতরে ডিউটিরত কারারক্ষীদের জিম্মি করে পালানোর চেষ্টা করে। এ সময় হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কারাবন্দী মো: কামাল হোসেনসহ অন্য বন্দিরা কারাভ্যন্তরের বৈদ্যুতিক পিলার ভেঙে তা দিয়ে মই তৈরি করে। পরে ওই মই বেয়ে বাউন্ডারীর ওপর দিয়ে কারাগার থেকে কামালসহ ২০৯ জন কারাবন্দী পালিয়ে যায়। পালানোর সময় কামাল হোসেন ডান পায়ে আঘাতপ্রাপ্ত হয়। এ ঘটনার পর কারাগারের জেলার মো: লুৎফর রহমান থানায় মামলা করেন।

ঘটনার পর র‌্যাব-১ গাজীপুর পোড়াবাড়ি স্পেশালাইজড কোম্পানির একটি দল বিষয়টি আমলে নিয়ে ছায়া তদন্ত শুরু করে। পরে গোপন সংবাদের ভিত্তিতে আসামির অবস্থান নিশ্চিত হয়ে শ্রীপুরের টেংরা এলাকায় অভিযান চালিয়ে পলাতক কারাবন্দী কামাল হোসেনকে গ্রেফতার করে র‌্যাব-১-এর সদস্যরা।


আরো সংবাদ



premium cement