১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সাভারে টোল বন্ধের দাবিতে ভাঙচুর-অগ্নিসংযোগ

ক্ষুব্ধ আন্দোলনকারীরা টোল প্লাজায় ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন - ছবি : নয়া দিগন্ত

সাভারে হেমায়েতপুর-সিংগাইর সংযোগ সড়কের শহীদ রফিক সেতুতে বৃহস্পতিবার দুপুরে এলাকাবাসী ও সড়ক ব্যবহারকারীরা টোল বন্ধের দাবিতে ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে। পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থলে এসে তাদের সাথে কথা বললে পরিস্থিতি স্বাভাবিক হয়।

স্থানীয় ও আন্দোলনকারীদের সূত্রে জানা যায়, দীর্ঘদিন থেকে হেমায়েতপুর-সিংগাইর সংযোগ সড়কের ভাষা সৈনিক শহীদ রফিক সেতুতে টোল নিয়ে আসছে স্থানীয় একটি প্রভাবশালী মহল। কিন্তু টোল নেয়ার মেয়াদ অনেক আগেই শেষ হয়ে গেছে। তাই টোল বন্ধের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে ভুক্তভোগী ও স্থানীয়রা।

দুপুরে কয়েক শতাধিক এলাকাবাসী, ভুক্তভোগী ও বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মিছিল নিয়ে হেমায়েতপুরের টোল প্লাজার দিকে আসেন। এ সময় ক্ষুব্ধ আন্দোলনকারীরা টোল প্লাজায় ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন। খবর পেয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেন।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: আবুবকর সরকার বলেন, ‘সেখানে কিছুসংখ্যক বিক্ষুব্ধ জনতা ও দুষ্কৃতিকারী ভাঙচুরের পর টোল প্লাজায় আগুন দেয়। এলাকাবাসী কিংবা যানবাহনের চালকদের টোল সংক্রান্ত যদি কোনো অভিযোগ থাকে, তাহলে আমার কাছে আবেদন দিতে পারতেন। আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে বিষয়টি আলোচনা করে ব্যবস্থা নিব। আইন নিজের হাতে তুলে নেয়া ঠিক না।’

সেইসাথে যারা অগ্নিসংযোগ করেছেন, তাদের বিরুদ্ধে প্রচলিত আইন অনুযায়ী তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement
স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী নিহত প্রধান উপদেষ্টার কার্যালয়ের নতুন সচিব পান্না আশুলিয়ায় শ্রমিকদের ত্রিমুখী সংঘর্ষে নারী শ্রমিক নিহত বর্ণাঢ্য আয়োজনে ঢাবিতে ঈদে মিলাদুন্নবী (সা:) পালিত অব্যাহতিপ্রাপ্ত ভিসি মোজাম্মেল হককে সাউদার্ন ইউনিভার্সিটি ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা ইসলামী ব্যাংকের সাথে ফরেন করেসপনডেন্ট ব্যাংকগুলোর মতবিনিময় সহকর্মীদের তোপের মুখে শিল্পকলা ছাড়লেন জ্যোতি বগুড়ায় আমরা বিএনপি পরিবারের সহায়তা পেল ৩ শহীদ পরিবার শিক্ষাভবনে দুই গ্রুপের উত্তেজনা ও হাতাহাতি কাঁচপুরে ছয় হাজার স্কয়ার ফুটের ক্যালিগ্রাফিতে ঐক্যের ডাক ‘মহানবী সা: জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে ন্যায্য অধিকার নিশ্চিত করে গেছেন : আল্লামা আবদুল হাই নদভী

সকল