১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সাভারে টোল বন্ধের দাবিতে ভাঙচুর-অগ্নিসংযোগ

ক্ষুব্ধ আন্দোলনকারীরা টোল প্লাজায় ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন - ছবি : নয়া দিগন্ত

সাভারে হেমায়েতপুর-সিংগাইর সংযোগ সড়কের শহীদ রফিক সেতুতে বৃহস্পতিবার দুপুরে এলাকাবাসী ও সড়ক ব্যবহারকারীরা টোল বন্ধের দাবিতে ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে। পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থলে এসে তাদের সাথে কথা বললে পরিস্থিতি স্বাভাবিক হয়।

স্থানীয় ও আন্দোলনকারীদের সূত্রে জানা যায়, দীর্ঘদিন থেকে হেমায়েতপুর-সিংগাইর সংযোগ সড়কের ভাষা সৈনিক শহীদ রফিক সেতুতে টোল নিয়ে আসছে স্থানীয় একটি প্রভাবশালী মহল। কিন্তু টোল নেয়ার মেয়াদ অনেক আগেই শেষ হয়ে গেছে। তাই টোল বন্ধের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে ভুক্তভোগী ও স্থানীয়রা।

দুপুরে কয়েক শতাধিক এলাকাবাসী, ভুক্তভোগী ও বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মিছিল নিয়ে হেমায়েতপুরের টোল প্লাজার দিকে আসেন। এ সময় ক্ষুব্ধ আন্দোলনকারীরা টোল প্লাজায় ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন। খবর পেয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেন।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: আবুবকর সরকার বলেন, ‘সেখানে কিছুসংখ্যক বিক্ষুব্ধ জনতা ও দুষ্কৃতিকারী ভাঙচুরের পর টোল প্লাজায় আগুন দেয়। এলাকাবাসী কিংবা যানবাহনের চালকদের টোল সংক্রান্ত যদি কোনো অভিযোগ থাকে, তাহলে আমার কাছে আবেদন দিতে পারতেন। আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে বিষয়টি আলোচনা করে ব্যবস্থা নিব। আইন নিজের হাতে তুলে নেয়া ঠিক না।’

সেইসাথে যারা অগ্নিসংযোগ করেছেন, তাদের বিরুদ্ধে প্রচলিত আইন অনুযায়ী তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement
ইসরাইল কি হামাসকে ধ্বংস করতে পারে? রাঙ্গাবালীতে ভোক্তা ঠকানোর দায়ে ৯ জনকে অর্থদণ্ড ব্যাংকিং সেক্টর রিফর্মে বাংলাদেশকে সহায়তা করবে বিশ্বব্যাংক : অর্থ উপদেষ্টা ঢাবি ও জাবিতে গণপিটুনিতে হত্যা প্রসঙ্গে যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা পাকুন্দিয়ায় মাদরাসাছাত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় ছাত্রীর মাকে মারধর সুশীলতার আড়ালে হারিয়ে যাচ্ছে বিপ্লবের মূল্যবোধ বেক্সিমকো গ্রুপের সম্পত্তি দেখভালে রিসিভার নিয়োগের আদেশ সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন : ডা. জাহিদ মহাদেবপুরে স্বামীর লাঠির আঘাতে স্ত্রীর মৃত্যুর অভিযোগ এক বছরের মধ্যে ফিলিস্তিনি ভূখণ্ড ছাড়ো : ইসরাইলকে জাতিসঙ্ঘ

সকল