২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`

আশুলিয়ায় একাধিক হত্যা এবং অস্ত্র মামলার আসামি গ্রেফতার

- ছবি : নয়া দিগন্ত

ঢাকার আশুলিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে একাধিক হত্যা ও অস্ত্র মামলার আসামি রনি ভুইয়াকে (৩০) গ্রেফতার করেছে যৌথ বাহিনী।

বুধবার সকালে র‍্যাব-৪ সিপিসি-২ সাভার ক্যাম্প থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এর আগে, গতকাল মঙ্গলবার দিবাগত রাতে র‌্যাব-৪ ও র‌্যাব-১-এর যৌথ অভিযানে রাজধানীর উত্তরা পশ্চিম থানাধীন ১৩ নম্বর সেক্টর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

রনি ঢাকার আশুলিয়ার জামগড়া এলাকার বকুল ভুইয়ার ছেলে।

র‍্যাব জানায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন সময় গত ৫ আগস্ট রনি ভুইয়ার নেতৃত্বে ছাত্র-জনতার ওপর প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র ব্যবহার করে। ওই ঘটনায় আশুলিয়া থানাধীন বাইপাইল থেকে থানা রোড এলাকায় বেশ কয়েকজন ছাত্র-জনতার মৃত্যু হয়। পরবর্তীতে নিহত ছাত্র-জনতার পরিবারের সদস্যরা আশুলিয়া থানায় একাধিক হত্যা মামলা দায়ের করেন। হত্যা মামলা দায়েরের পর থেকে রনি রাজধানীর বিভিন্ন এলাকায় আত্মগোপনে চলে যান।

র‍্যাব আরো জানায়, রনি উত্তরা পশ্চিম থানা এলাকার ১৩ নম্বর সেক্টর এলাকায় অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ ও র‌্যাব-১ যৌথভাবে সেখানে আভিযান চালায় এবং সেখান থেকে রনিকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, গ্রেফতার রনি দলীয় প্রভাব বিস্তার করে সস্ত্রাসী, চাঁদাবাজী ও ভূমি দখলসহ নানাবিধ অপরাধমূলক কার্যক্রমের সাথে জড়িত বলে তার বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে।

র‍্যবা-৪ সিপিসি-২ সাভার ক্যাম্পের অধিনায়ক মেজর জালিস মাহমুদ খান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে যে, রনি বিগত সময় আশুলিয়া থানা যুবলীগের সভাপতি ছিলেন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন সময় প্রভাব বিস্তার করে প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র ব্যবহার করে আন্দোলন প্রতিহত করার চেষ্টা করে বলে স্বীকার করে।

তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement
ফ্যাসিস্ট আ’লীগসহ কুচক্রী মহল পাহাড়কে অশান্ত করেছিল : ওয়াদুদ ভূঁইয়া সিংগাইরে শাশুড়িকে হত্যা : গৃহবধূর পরকীয়া প্রেমিক গ্রেফতার ছাত্রলীগ নিষিদ্ধসহ ৫ দফা না মানলে আবারো বিপ্লবের ঘোষণা হাতিয়ার সাথে সারাদেশের নৌ যোগাযোগ বন্ধ শাহবাগের পরিবর্তে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার আহ্বান স্বরাষ্ট্র উপদেষ্টার বাধ্যতামূলক অবসরে সমাজকল্যাণ সচিব আবারো ৪ দিনের রিমান্ডে হেনরী ও তার স্বামী লাবু রংপুরে ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন রংপুরে তিস্তা মহা-পরিকল্পনা বাস্তবায়নের দাবিতে মানববন্ধন জয়ের স্বপ্ন বাঁচিয়ে রেখে তৃতীয় দিনের খেলা শেষ করল বাংলাদেশ বিএনপি এই মুহূর্তে রাষ্ট্রপতির অপসারণ চায় না : সালাহউদ্দিন

সকল