২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`

রাজবাড়ীতে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

দণ্ডপ্রাপ্ত আসামি মনির হাসান - ছবি : নয়া দিগন্ত

রাজবাড়ীতে হাসি বেগম নামের এক গৃহবধূকে হত্যার দায়ে তার স্বামী মনির হাসানকে (৪২) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ সময় তাকে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) বিকেলে রাজবাড়ীর অতিরিক্ত জেলা দায়রা জজ প্রথম আদালতের বিচারক লিলিফা আক্তার এ রায় দেন।

জানা গেছে, নিহত হাসি বেগম রাজবাড়ী সদর উপজেলার সুলতানপুর ইউনিয়নের বানিয়ারা গ্রামের মজিদ মোল্লার মেয়ে। দণ্ডপ্রাপ্ত মনির রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর গ্রামের নজরুল কাজীর ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, ২০ বছর আগে মনিরুল কাজীর সাথে হাসি বেগমের বিয়ে হয়। বিয়ের পর থেকে মনিরুল শ্বশুর বাড়িতে থাকতেন। জমি নিয়ে বিরোধের জের ধরে ২০২৩ সালের ২৯ জুন মনির হাসান তার স্ত্রী হাসি বেগমকে বাড়ির গোয়ালঘরের গরুর খাবার ও পানি খাওয়ানের চাড়ে (পাত্র) চুবিয়ে হত্যা করেন।

এ ঘটনায় নিহতের ভাই ইয়াকুব মোল্লা মনির হোসেনের বিরুদ্ধে রাজবাড়ী সদর থানায় হত্যা মামলা করেন। পুলিশের হাতে গ্রেফতারের পর মনির আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে তার দোষ স্বীকার করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা মনির হোসেনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দেন। আদালত সাক্ষ্য প্রমাণ ও কাগজপত্র পর্যালোচনা করে এই রায় প্রদান করেন।

রাজবাড়ী আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট উজীর আলী জানান, ‘আসামি মনির হাসানের বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিচারক তাকে মৃত্যুদণ্ড দিয়েছেন। এ রায়ের মাধ্যমে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে। এই রায়ে তিনি সন্তুষ্ট বলেও জানান।’


আরো সংবাদ



premium cement