২১ অক্টোবর ২০২৪, ৫ কার্তিক ১৪৩০, ১৭ রবিউস সানি ১৪৪৬
`

নরসিংদীতে গ্রেফতার রাকিবুলের শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন

নরসিংদীতে গ্রেফতার রাকিবুলের শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন - ছবি : নয়া দিগন্ত

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে রাকিবুল ইসলাম রাকিব নামে এক কলেজ শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়েছে। তার সর্বোচ্চ বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে নরসিংদী মাধবদী নবী প্রেমী তৌহিদী জনতা।

রোববার (২০ অক্টোবর) দুপুরে সদর উপজেলায় মাধবদী বড় মসজিদ প্রাঙ্গনের এই সংবাদ সম্মেলন করা হয়।

গ্রেফতার রাকিবুল ইসলাম রাকিব মাগুরা জেলার রফিকুল ইসলামের ছেলে। দীর্ঘদিন ধরে তারা নরসিংদী সদর উপজেলার বাগদী এলাকায় ভাড়া বাসায় থাকত। রাকিবুল নরসিংদীর আব্দুল মান্নান ভূইয়া ডিগ্রি কলেজের বাংলা দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন মাধবদী বাজার বড় মসজিদের খতিব হাফেজ মাওলানা মকবুল হুসাইনসহ তৌহিদী জনতা।

এ সময় নরসিংদী সদর উপজেলার বাগদী এলাকা থেকে গ্রেফতার ২২ বছর বয়সি রাকিবুল ইসলাম রাকিবকে তৌহিদী জনতার আন্দোলনের পর দ্রুত গ্রেফতারে পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানানো হয়।

সংবাদ সম্মেলনের অন্তর্বর্তী সরকারের কাছে দাবি জানানো হয় যে সব কুলাঙ্গার ধর্মীয় অনুভূতিতে আঘাত হানবে তাদের বিরুদ্ধে মৃত্যুদণ্ড আইন পাস করা হয়।

সম্প্রতি রাকিব তার ব্যক্তিগত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্মীয় বিষয়ে বিতর্কিত নিয়মিত পোস্ট করত। যার ফলে বিষয়গুলো ধর্মীয় আঘাত হেনেছে।

তার ফেসবুক পোস্টের প্রতিবাদে নরসিংদীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা মানববন্ধনসহ প্রতিবাদী বিভিন্ন কর্মসূচি পালন করেছে। তাকে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে করা মামলায় গ্রেফতার করা হয়।


আরো সংবাদ



premium cement
নতুন চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড ডেন্টালের সভাপতি ডা: পরিমল মহাসচিব ডা: কবির বৈষম্যবিরোধী আন্দোলনে আহতদের সাথে স্বাস্থ্য ও তথ্য উপদেষ্টার মতবিনিময় বায়তুল মোকাররমে হামাস প্রধান সিনওয়ারের গায়েবানা নামাজে জানাজা পুঁজিবাজার সংস্কার টাস্কফোর্সের সাথে ডিবিএর বৈঠক আজ মোহাম্মদপুরে ১১ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ মুফতি রেজাউল হককে অব্যাহতি অন্তর্বর্তী সরকারকে সহযোগিতার আহ্বান গণতান্ত্রিক ঐক্যের সাশ্রয়ী মূল্যে দুধ গোশত জোগানে খামারিদের সহায়তা জরুরি স্ত্রীসহ সাবেক মন্ত্রী নুরুজ্জামান ও এমপি ইকবালুরের দেশত্যাগে নিষেধাজ্ঞা বিচারপতিদের অপসারণে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল পুনর্বহাল

সকল