১৯ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩০, ১৫ রবিউস সানি ১৪৪৬
`

জবি শিক্ষার্থীকে হেনস্তার অভিযোগে ভিক্টর ক্লাসিকের ১২ বাস আটক

- ছবি - ইন্টারনেট

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীকে হেনস্তার অভিযোগে রাজধানীর সদরঘাট টু গাজীপুর রুটে চলাচলকারী ভিক্টর ক্লাসিকের ১২টি বাস আটকে রেখেছে শিক্ষার্থীরা।

শনিবার বেলা সাড়ে ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে বাসগুলো আটকে রাখেন সাধারণ শিক্ষার্থীরা।

এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মুহাম্মদ তাজাম্মুল হক সাংবাদিকদের জানান, আমাদের এক নারী শিক্ষার্থীকে হেনস্তা করেছে একটি বাসের চালক ও হেলপার। এই প্রতিবাদে শিক্ষার্থীরা কয়েকটি বাস আটক করে রেখেছে। আমরা বিষয়টি সুরাহা জন্য বাসের মালিককে আসতে বলেছি। তারা এখনো আসেনি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আরো বলেন, ভুক্তভোগী ওই নারী শিক্ষার্থী মৌখিকভাবে আমাদের একটি অভিযোগ জানিয়েছে। লিখিতভাবেও সেই একটি অভিযোগ দিবে বলেছে। দুই পক্ষের কথা শুনে আমরা বিষয়টি সুরাহা করব। সমাধান না হওয়া পর্যন্ত বাসগুলো এভাবে আটক থাকবে। যদিও এ বিষয়ে ভিক্টর ক্লাসিক বাসের মালিকপক্ষের সাথে মেবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক স্ট্যাটাসে ভুক্তভোগী ওই শিক্ষার্থী অভিযোগ করেন, গত ১৪ অক্টোবর রাজধানীর নতুন বাজার থেকে সদরঘাটের উদ্দেশ্যে আমি এবং আমার ছোট বোন ভিক্টর ক্লাসিকের একটি বাসে উঠি। এরপর হেল্পার ভাড়া চাইতে আসলে আমি ৩০+৩০= ৬০ টাকা দিই। তখন হেল্পার বলে বাস গুলিস্তান পর্যন্ত যাবে। তখন আমি বললাম তাহলে ২০ টাকা ফেরত দেন। কিন্তু সে দেয়নি।

তিনি আরো লেখেন, ‘এরপর আমি তাকে বললাম, আমি স্টুডেন্ট হাফ ভাড়া কাটেন। কিন্তু সে বলল, আমাদের বাসে কোনো হাফ ভাড়া নেই।’

“আমি তাকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পরিচয় দেয়ার পরে এবার সে আরো খারাপ আচরণ শুরু করেছে। আমি তখন বললাম, ‘আমার গুলিস্তান থেকে আরো ২০ টাকা ভাড়া লাগবে অন্য বাসে গেলে তাহলে আপনি একটি বাসে তুলে দিন।’ এটা বলার পর সেই চালক বলল, এরা বেশি ঝামেলা করে, এখানে ধইরা নামায় দে।”

ওই শিক্ষার্থী লেখেন, ‘এরপরও আমি চিল্লাচিল্লি করলে বাসের অন্য যাত্রীরাও বলে তার হাফ ভাড়া কাট নতুবা বাকি টাকা ফেরত দে। একপর্যায়ে সে বাধ্য হয়ে আমাকে ২০ টাকা ফেরত দিয়েছে। তাহলে আমি স্টুডেন্ট পরীক্ষা দেয়ার পরও কেন এমন হেনস্থার শিকার হতে হয়েছে। আমি এর বিচার চাই।’


আরো সংবাদ



premium cement
স্বর্ণের দাম আবারো বাড়ল ফতুল্লা আ’লীগ নেতার বাড়িতে পলাতক ক্যাডারদের আশ্রয় নির্বাচন নিয়ে আমাদের অস্থিরতা ও তাড়াহুড়া নেই : ভিপি নুর ১৫ বছর মানুষ স্বাধীনভাবে কথা বলতে পারেনি : উপদেষ্টা আদিলুর ‘সাকিব-মাশরাফি ভালো খেলোয়াড় হলেও তারা ফ্যাসিবাদের দোসর’ আ’লীগের আমলে কারা নির্যাতিত নেতাকর্মীদের সংবর্ধনা ক্রিকেটারদের প্রতি যে আহ্বান জানালেন বাংলাদেশ দলের নতুন কোচ ইসরাইল ইরানে কখন ও কোথায় হামলা চালাবে, জানেন বাইডেন প্রধান উপদেষ্টার সাথে সংলাপে লেবার পার্টির ১৮ দফা প্রস্তাব কালীগঞ্জে জামায়াতের মোটর শোভাযাত্রা ও পথসভা তিন মাসের মধ্যে সর্বনিম্ন ঢাকা স্টক এক্সচেঞ্জের সূচক, অধিকাংশ কোম্পানির দরপতন

সকল