১৯ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩০, ১৫ রবিউস সানি ১৪৪৬
`

গাজীপুরে ৯ দফা দাবিতে ইসলামী আন্দোলনের গণসমাবেশ

গাজীপুরে ইসলামী আন্দোলন বাংলাদেশের সমাবেশ - ছবি : নয়া দিগন্ত

গাজীপুরে ইসলামী আন্দোলন বাংলাদেশের সংখ্যানুপাতিক নির্বাচন (পিআর) পদ্ধতিতে নির্বাচনসহ নয় দফা দাবিতে গণসমাবেশ করা হয়েছে।

শুক্রবার (১৮ অক্টোবর) জুমার নামাজের পর মহানগরীর কোনাবাড়ী বিসিক ২ নম্বর গেটে এ গণসমাবেশ করা হয়।

সমাবেশে প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা গাজী আতাউর রহমান বলেন, ‘ইসলামী আন্দোলন বাংলাদেশ দেশ ও জাতির ক্রান্তিলগ্নে সকল আন্দোলন সংগ্রামে সক্রিয় অংশগ্রহণ করেছে। ন্যায়ের পক্ষে এবং অন্যায়ের বিপক্ষে সোচ্চার ছিল, আছে এবং থাকবে। জুলাই-আগস্টের স্বৈরাচারবিরোধী আন্দোলনের শুরু থেকে ইসলামী আন্দোলন বাংলাদেশ এবং সহযোগী সংগঠনগুলো বিশেষ ভূমিকা পালন করেছে। এতে সংগঠনের ২০ জন কর্মী শাহাদাত বরণ করেছে। পাঁচ শতাধিক কর্মী আহত অবস্থায় এখনো চিকিৎসাধীন রয়েছেন বলেও জানান তিনি।’

তিনি আরো বলেন, ‘ফ্যাসিস্টদের ১৬ বছরে চর দখল, চাঁদাবাজি, হামলা-মামলায় জর্জরিত ছিল মানুষ। বৈষম্যের জের ধরে ফ্যাসিস্টদের পতন হয়েছে তাই ভবিষ্যতে যেন কোনো নিরীহ ব্যক্তি হামলা-মামলা কিংবা নিপীড়নের শিকার না হয় সে দিকে লক্ষ্য রাখতে হবে।’

এ সময় তিনি ৫ আগস্ট স্বৈরাচার পতনের পর ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির পীর ছাহেব চরমোনাই দেশের সার্বিক পরিস্থিতি বিচার-বিশ্লেষণ করে দেশ সংস্কারে নয় দফা দাবি প্রস্তাব করেছেন। দাবি আদায়ে সকল জেলা, মহানগর এবং উপজেলা পর্যায়ে গণসমাবেশের কর্মসূচি ঘোষণা করেছেন। অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে পীর ছাহেব চরমোনাই ঘোষিত পিআর পদ্ধতিতে নির্বাচন এবং নয় দফা দাবি বাস্তবায়নের আহ্বান জানান।

ইসলামী আন্দোলন বাংলাদেশ কোনাবাড়ী থানা শাখার সভাপতি মো: ওমর ফারুকের সভাপতিত্বে এবং সেক্রেটারি হাফেজ মাওলানা আব্দুর রশিদের সঞ্চালনায় গণসমাবেশে আরো বক্তব্য দেন ইসলামী আন্দোলন বাংলাদেশ গাজীপুর মহানগরীর সভাপতি মুহাম্মাদ ফাইজ উদ্দীন, ইসলামী আন্দোলন নগর সেক্রেটারি মুফতি হুসাইন আহমদ, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের নগরের সিনিয়র সহ-সভাপতি মুফতি উবায়দুল্লাহ বিন সাঈদ, জাতীয় শিক্ষক ফোরাম নগর সভাপতি অধ্যক্ষ মাওলানা শহিদুল ইসলাম, শ্রমিক আন্দোলন নগর সভাপতি মো: ইকবাল হোসেন হাওলাদার, যুব আন্দোলন নগর সভাপতি মুফতি ফরহাদুল ইসলাম, ছাত্র আন্দোলন নগর সভাপতি শেখ মুহাম্মাদ জাকারিয়া প্রমুখ।


আরো সংবাদ



premium cement