১৬ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩০, ১২ রবিউস সানি ১৪৪৬
`

নবীনগরে ২১ লাখ টাকার নিষিদ্ধ পলিথিন জব্দ

নবীনগরে ২১ লাখ টাকার নিষিদ্ধ পলিথিন জব্দ - ছবি : নয়া দিগন্ত

ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর এলাকায় ধাওয়া দিয়ে একটি ট্রাকসহ ২১ লাখ টাকার নিষিদ্ধ পলিথিন জব্দ করেছে পুলিশ। এ সময় ট্রাকচালক ও তার সহকারীকে আটক করা হয়।

মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বকর সিদ্দিক ঘটনার বিষয়টি নিশ্চিত করেন।

আটক ব্যক্তিরা হলেন বগুড়ার আদমদিঘী থানার সান্তাহার গ্রামের আ: রশিদের ছেলে ট্রাকচালক রাব্বি (২৩) এবং থানার ডহরপুর গ্রামের তোজাম্মেল হোসেনের ছেলে ও ট্রাকের সহকারী তামিম হোসেন (২২)।

পুলিশ জানায়, গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা-আরিচা মহাসড়কে অভিযান চালিয়ে একটি ট্রাক আটক করা হয়। পরে তল্লাশি চালিয়ে ১১৬ বস্তা নিষিদ্ধ পলিথিন উদ্ধার করা হয়। ট্রাকটি বগুড়ার মেসার্স আলম ট্রেডার্সে নিয়ে যাওয়া হচ্ছে বলে জানা গেছে।

আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, ‘ট্রাকটি ঢাকার কোনো এক কারখানা থেকে বগুড়ার উদ্দেশে যাচ্ছিল। তথ্য পেয়ে পুলিশ ট্রাকটি ধাওয়া দিয়ে আটক করে। পরে তল্লাশি করে প্রায় ১০ টন ওজনের সাড়ে ২১ লাখ টাকা মূল্যের নিষিদ্ধ ১১৬ বস্তা পলিথিন জব্দ করা হয়।

তিনি আরো বলেন, আগামী ১ নভেম্বর থেকে কাঁচাবাজারে পলিথিন ব্যাগের ব্যবহার বন্ধ ব‌লে ঘোষণা দি‌য়ে‌ছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়। তাই আগে থেকেই সরবরাহ করছে ব্যবসায়ীরা। তদন্ত করে জড়িতদের গ্রেফতার করা হবে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।


আরো সংবাদ



premium cement