১৫ অক্টোবর ২০২৪, ৩০ আশ্বিন ১৪৩১, ১১ রবিউস সানি ১৪৪৬
`

টঙ্গীর তা’মীরুল মিল্লাত মাদরাসা এবারো শীর্ষে

টঙ্গীর তা’মীরুল মিল্লাত মাদরাসা এবারো শীর্ষে - নয়া দিগন্ত

বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত ২০২৪ সালের আলিম পরীক্ষায় ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান টঙ্গীর তা’মীরুল মিল্লাত কামিল মাদরসা অতীতের ধারাবাহিকতায় এবারো জিপিএ-৫ প্রাপ্তিতে শীর্ষস্থান অধিকার করেছে।

মাদরাসাটি থেকে এ বছর এক হাজার ৩১৩ জন অংশগ্রহণকারী আলিম পরিক্ষার্থীর মধ্যে ৮৮৬ জন জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। এমন সফলতায় মাদরাসাটির ছাত্র, শিক্ষক ও অভিভাবকদের মধ্যে আনন্দের জোয়ার বইছে।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ভালো ফলাফলের জন্য তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসার অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো: মিজানুর রহমান মহান আল্লাহ তায়ালার শুকরিয়া জানিয়ে বলেন, ‘পরিচালনা পর্ষদের নিবিড় পরিচর্যা, শিক্ষকদের আন্তরিকতা, ছাত্রদের কঠোর পরিশ্রম এবং অভিভাবকদের সহযোগিতা ও দোয়া এই ফলাফলের পেছনে ভূমিকা রেখেছে। আগামীতে আরো ভালো করার জন্য ছাত্র ও শিক্ষকদের জোর প্রচেষ্টা অব্যাহত থাকবে।’

দেশ ও জাতির ক্রান্তিকালে তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসার ছাত্ররা আদর্শিক ও নৈতিকতার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আরো বলেন, ‘দেশে যখন ইসলামী শিক্ষাব্যবস্থার জন্য নানা সীমাবদ্ধতা ও সংকীর্ণতা তৈরি হয়েছে তখনও তা’মীরুল মিল্লাত ট্রাস্ট পরিচালিত প্রতিষ্ঠানসমূহের প্রতি দেশ ও জাতি গভীর আস্থা রেখেছে। ফলশ্রুতিতে ২০২৪- ২০২৫ সেশনে আলিম প্রথম বর্ষে প্রায় এক হাজার ৯০০ ছাত্র-ছাত্রী তা’মীরুল মিল্লাত মাদরাসায় ভর্তি হয়েছে।’


আরো সংবাদ



premium cement