০৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬
`

‘শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা সম্পন্ন করতে সব ব্যবস্থা নেয়া হয়েছে’

‘শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা সম্পন্ন করতে সব ব্যবস্থা নেয়া হয়েছে’ - ছবি : নয়া দিগন্ত

শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা সম্পন্ন করতে সব ধরনের নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা মো: জাহাঙ্গীর আলম চৌধুরী। তিনি বলেন, এবারের পূজায় কোনো ধরনের সঙ্কট নেই। মঙ্গলবার গাজীপুরের কৃষি গবেষণা ইনস্টিটিউট পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

উপদেষ্টা মো: জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, অমানবিক হত্যাকাণ্ড বন্ধ করতে জনসচেতনতা বাড়াতে হবে। হত্যাকাণ্ড আগেও ছিল কিন্তু আমরা এসব হত্যাকাণ্ড বন্ধ করতে চাই।

তিনি বলেন, স্বাধীনতা যুদ্ধের সময় আমাদের জনসংখ্যা ছিল সাত কোটি। এখন জনসংখ্যা বেড়েছে কিন্তু আবাদযোগ্য ভূমি কিন্তু বাড়েনি। মনে রাখতে হবে দেশের জন্য সবচেয়ে বেশি অংশগ্রহণ করেন কৃষিক্ষেত্র। এটির উন্নতির জন্য কাজ করছে এ ইনস্টিটিউট।

সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকায় কৃষকদের মাঝে বীজ, চারা ও নগদ অর্থ পাঠানো হয়েছে বলেও তিনি জানান।

অনুষ্ঠানের শুরুতে বারির মহাপরিচালক ড. মো: আব্দুল্লাহ ইউছুফ আখন্দ ইনস্টিটিউটের বর্তমান কার্যক্রম এবং ভবিষ্যৎ কর্মপরিকল্পনা তুলে ধরেন। উপদেষ্টা কৃষিতে বিজ্ঞানীদের অসামান্য অবদান স্বীকার করে ভবিষ্যতে আরো সম্ভাব্য সহযোগিতার আশ্বাস দেন।

এ সময় কৃষি সচিব ড. মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়ানসহ বারির বিজ্ঞানী, কর্মকর্তা, বৈজ্ঞানিক সহকারী, কর্মচারী এবং শ্রমিকরা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement