০৮ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১, ৪ রবিউস সানি ১৪৪৬
`

‘বৈষম্যবিরোধী আন্দোলন ছিল ছাত্র-জনতার’

প্রধান অতিথির বক্তব্যে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফরিদা আখতার - ছবি : নয়া দিগন্ত

টাঙ্গাইলের দেলদুয়ারে বৈষম্যবিরোধী আন্দোলন ছিল ছাত্র-জনতার বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফরিদা আখতার। তিনি বলেন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদের আন্দোলন ছিল ছাত্র-জনতার। মঙ্গলবার পোল্ট্রি, গবাদিপশু ও মৎস্য খামারিদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

উপদেষ্টা ফরিদা আখতার খামারিদের উদ্দেশে বলেন, ডিম পোল্ট্র্রি ও মাছের উৎপাদন খরচ কমাতে বাণিজ্যিক খাবারের ওপর নির্ভরশীলতা কমাতে হবে। নিজে খাবার তৈরি করে ব্যবহার করতে হবে।

তিনি বলেন, আমরা স্বাধীন খামারি হব, কনট্রাক্ট খামারি হব না। তিনি দেশীয় প্রজাতির মাছের উৎপাদন বাড়ানের ওপর জোর দিয়ে বলেন, চায়না দোয়ারী জাল দেশীয় প্রজাতির মাছ উৎপাদনের প্রধান বাধা। প্রয়োজনে এর উৎপাদন কারখানাগুলো বন্ধ করে দেয়ার ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সভায় ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তফা আব্দুল্লাহ্ আল-নূরের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো: মোস্তাফিজুর রহমান, জেলা মৎস্য কর্মকর্তা আবুল কালাম আজাদ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা তারিকুল ইসলাম, উপজেলা বিএনপির সভাপতি আব্দুল আজিজ খান, সাধারণ সম্পাদক এস এম ফেরদৌস আহমেদ প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement
ক্ষমতাচ্যুত শাসকরা দেশ ছেড়ে পালিয়ে কোথায় যান? ‘দুর্গাপূজায় সম্প্রীতি নষ্টের চেষ্টা করলে কঠোর ব্যবস্থা’ বিএনপি নেতা ডা. শাহাদাতকে চসিক মেয়র ঘোষণা দিয়ে ইসির বিজ্ঞপ্তি টেকনাফে ৫ জেলেকে নিয়ে গেল আরাকান আর্মি আ’লীগ সভাপতির দখলে থাকা দেড় একর সরকারি ভূমি উদ্ধার নামাজের জন্য খুলে দেয়া হলো ৬০০ বছরের পুরনো মসজিদ জবিতে খালেদা জিয়ার নামফলক নির্মাণ নিয়ে ব্যাখ্যা দিলো কর্তৃপক্ষ সংখ্যালঘুদের ক্ষতিপূরণ দেয়া হবে : নাহিদ ইসলাম দ্রব্যমূল্য খুব সহসা নিয়ন্ত্রণে আসবে বলে সরকার আশাবাদী পাথরঘাটায় চিকিৎসা সহায়তার চেক পেলেও টাকা পাননি ২ রোগী শ্রীনগরে পানিতে ডুবে বৃদ্ধের মৃত্যু ও গলায় ফাঁস আত্মহত্যা ২

সকল