০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`

আড়াইহাজারে ৭ দিন পর অপহৃত মাদরাসাছাত্রী উদ্ধার, তরুণী গ্রেফতার

আড়াইহাজারে ৭ দিন পর অপহৃত মাদরাসাছাত্রী উদ্ধার, তরুণী গ্রেফতার - ছবি : নয়া দিগন্ত

নারায়ণগঞ্জের আড়াইহাজারে অপহরণের সাত দিন পর এক মাদরাসাছাত্রীকে (১২) কালাপাহাড়িয়া গ্রাম থেকে উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (৭ অক্টোবর) এ সময় অপহরণে জড়িত থাকার অভিযোগে রুমা আক্তার (২২) নামে এক তরুণীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার রুমা উপজেলার হাজিরটেক এলাকার সেন্টু মিয়ার মেয়ে।

মাদরাসাছাত্রীর মা মামলায় উল্লেখ করেন, হাজিরটেক এলাকার সেন্টু মিয়ার ছেলে সৌদি প্রবাসী রুবেল মিয়া আগামী কয়েক মাসের মধ্যে দেশে ফিরে বিয়ে করার সিদ্ধান্ত নেন। এজন্য পরিবারকে পাত্রী পছন্দের জন্য ফোনে জানিয়েছেন। গত মাসে শুরুর দিকে রুবেলের পরিবার উলুকান্দি এলাকার তার মেয়ে মাদরাসার ছাত্রীকে পছন্দ করে তাদের বাড়িতে বিয়ের প্রস্তাব নিয়ে যান। সাদিয়া বাবা মেয়ে এখনো নাবালিকা ও পড়ালেখা শেষ হয়নি বলে তাদের প্রস্তাব ফিরিয়ে দেন। এ বিষয়টি রুবেলের পরিবার স্বাভাবিকভাবে মেনে নেয়নি। এতে ক্ষিপ্ত হয়ে গত ৩০ সেপ্টেম্বর সকালে ওই মাদরাসাছাত্রী জুতা কেনার জন্য রাধানাগর বাজারে গেলে সেখান থেকে সেন্টু মিয়া, তার মেয়ে রুমা এবং স্ত্রী মরিয়ম বেগম সাদিয়াকে রেজারপূর্বক স্পিডবোটে তুলে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় ওই মাদরাসাছাত্রীর মা হাজিরটেক এলাকার সেন্টু মিয়া (৪৮), তার স্ত্রী মরিয়ম বেগম (৪৪) ও মেয়ে রুমা আক্তার (২২) এই তিনজনের নাম উল্লেখ ও অজ্ঞাত দুই থেকে তিনজনকে আসামি করে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি অপহরণ মামলা করেন। এরপর থেকে পুলিশ অপহৃত মাদরাসাছাত্রীকে উদ্ধারে বিভিন্ন স্থানে অভিযানে নামে।

আড়াইহাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) এনায়েত হোসেন জানান, এ মামলার আসামি রুমা আক্তার গ্রেফতারের পর তার স্বীকারোক্তী অনুযায়ী অভিযান চালানো হয়। পরে সোমবার বিকেলে ওই মাদরাসাছাত্রীকে কালাপাহাড়িয়া গ্রাম থেকে উদ্ধার করা হয়।


আরো সংবাদ



premium cement
একযোগে পুলিশের ঊর্ধ্বতন ৩০ কর্মকর্তা বদলি জয়দেবপুর-ঈশ্বরদী ডাবল লাইন রেলের নকশা জানুয়ারিতে চট্টগ্রামে সাবেক এমপি মোস্তাফিজুরসহ ৬৭ জনের নামে মামলা জ্বালানি সচিব নূরুল আলমকে ওএসডি করে নতুন সচিব নিয়োগ চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের খেলার ব্যাপারে আশাবাদী পাকিস্তান ২৪ অক্টোবর ওলামা মাশায়েখ ও সুধী সম্মেলন করবে সম্মিলিত খতমে নবুওয়ত পরিষদ ঘরের মাঠে সাকিবের অবসরের ভাল সুযোগ আছে : ফারুক গ্লোবাল লিগে বরিশালের অনীহা, খেলতে যাচ্ছে রংপুর সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান ও তার স্ত্রী রুকমীলার দেশত্যাগে নিষেধাজ্ঞা মাসুদ-শফিকের জোড়া সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে পাকিস্তান ‘বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক ভিসি হতে চান, পড়াতে চান না’

সকল