০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`

আশুলিয়ায় ছাত্র-জনতা হত্যা, সাবেক ইউপি মেম্বার গ্রেফতার

- ছবি : নয়া দিগন্ত

আশুলিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনের সময় প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র ব্যবহার ও একাধিক হত্যা মামলার আসামি সাবেক ইউনিয়ন পরিষদ (ইউপি) মেম্বার ও আওয়ামী লীগ নেতা সাদেক ভুইয়াকে (৬০) গ্রেফতার করেছে র‌্যাব-৪।

গতকাল রোববার দিবাগত রাত আড়াইটার দিকে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায় র‍্যাব-৪।

এর আগে, একইদিন সন্ধ্যায় আশুলিয়ার ভাদাইল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার সাদেক ভুইয়া আশুলিয়ার স্বনির্ভর ধামসোনা ইউনিয়ন পরিষদের সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

প্রেস বিজ্ঞপ্তিতে র‍্যাব-৪ জানায়, বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনের সময় প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র ব্যবহার ও একাধিক হত্যা মামলার আসামি সাদেক ভুইয়া আশুলিয়ার ভাদাইল এলাকায় অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায়। অভিযানে একাধিক হত্যা মামলার আসামি সাদেক ভুইয়াকে গ্রেফতার করা হয়।

র‍্যাব আরো জানায়, বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলন চলাকালীন সময় গত ৫ আগস্ট ২০২৪ তারিখে সাদেক ভুইয়ার নেতৃত্বে নিরীহ ছাত্র-জনতার ওপর প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র ব্যবহার করে। ওই ঘটনায় আশুলিয়া থানা এলাকায় বেশ কয়েকজন ছাত্র-জনতার মৃত্যু হয়। পরবর্তীতে নিহত ছাত্র-জনতার পরিবারের সদস্যরা আশুলিয়া থানায় একাধিক হত্যা মামলা দায়ের করেন। উক্ত হত্যা মামলা দায়ের করার পর থেকে সাদেক ভুইয়া ঢাকাসহ আশুলিয়ার বিভিন্ন এলাকায় আত্মগোপন করে।

উল্লেখ্য, দলীয় প্রভাব বিস্তার করে সস্ত্রাসী, চাঁদাবাজী ও ভূমি দখলসহ নানাবিধ অপরাধমূলক কার্যক্রমের সাথে জড়িত বলে তার বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, বিগত ১৫ বছর ধরে তিনি ধামসোনা আওয়ামী লীগের সভাপতি ও ইউপি মেম্বার। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন সময় প্রভাব বিস্তার করে আন্দোলন প্রতিহত করার চেষ্টা করে বলে স্বীকার করে।

র‍্যাব-৪ (সিপিসি-২)-এর অধিনায়ক মেজর জালিস মাহমুদ খান বলেন, গ্রেফতার আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।


আরো সংবাদ



premium cement
বাফুফে নির্বাচনের তফসিল ঘোষণা চাকরি স্থায়ীকরণের দাবিতে এশিয়ান পেইন্টসে কর্মবিরতি হাজী সেলিম, সৈকত ও মানিককে নতুন মামলায় গ্রেফতার দেখানো হয়েছে ‘স্বৈরাচারের ১৬ বছর’ শিরোনামের কার্টুন প্রদর্শনী শুরু আগামীকাল ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ দাম নিয়ন্ত্রণে চাল আমদানিতে শুল্ক কমানোর চিন্তা করছে সরকার চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৯ স্বৈরাচার আবার পুনর্বাসন হলে দেশে মানুষ বাস করতে পারবে না : রিজভী ভোলায় যৌথ-বাহিনীর অভিযানে অস্ত্রসহ ২ সন্ত্রাসী আটক চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আবরার হত্যা মামলার আপিল দ্রুত শুনানির উদ্যোগ নেয়া হচ্ছে : অ্যাটর্নি জেনারেল

সকল