০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬
`

টানা বৃষ্টিতে ঢাকায় বিপর্যস্ত জনজীবন

- ছবি : সংগৃহীত

টানা বৃষ্টিতে আজ শনিবার রাজধানীর বিভিন্ন স্থানে জলাবদ্ধতা ও যানজট সৃষ্টি হওয়ায় নগরবাসীর স্বাভাবিক জীবনযাত্রা বিপর্যস্ত হয়ে পড়েছে।

গতকাল শুক্রবার দুপুর ১টা থেকে শুরু হওয়া বৃষ্টিপাত আজ দুপুর পর্যন্ত অব্যাহত থাকায় গ্রিন রোড, ধানমন্ডি, মালিবাগ, মৌচাক, নিউমার্কেট, মিরপুরসহ বিভিন্ন এলাকায় গলিগুলো ডুবে গেছে।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের সহকারী আবহাওয়াবিদ আফরোজা সুলতানা জানান, আজ সকাল ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত ঢাকায় দুই মিলিমিটার ও সিলেটে ৬৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আজ সাপ্তাহিক ছুটির দিন হলেও জলাবদ্ধতার কারণে রাজধানীর কিছু এলাকায় যানজটের সৃষ্টি হয়। শনিবার অনেক বেসরকারি অফিস খোলা থাকায় পরিবহন সঙ্কটের কারণে গন্তব্যে পৌঁছাতে ভোগান্তিতে পড়তে হয়েছে অফিসগামীদের।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, মৌসুমী বায়ু সক্রিয় থাকায় শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী বর্ষণ হতে পারে।

ভারী বর্ষণের কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসও হতে পারে বলে সতর্ক করা হয়েছে পূর্বাভাসে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের বেশিরভাগ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে।

উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় একটি নিম্নচাপ তৈরি হয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে প্রবল অবস্থানে রয়েছে।

এছাড়া সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
দোয়ারাবাজার সীমান্তে সাড়ে ১৪ লাখ টাকার পণ্য জব্দ ‘আদর্শ সমাজ গঠনে রুকনদের ভূমিকা পালন করতে হবে’ শেরপুরে ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে ২ বন্ধুর মৃত্যু যেতে না পারা প্রায় ১৮০০০ কর্মীকে মালয়েশিয়া পাঠানোর বিষয়ে কাজ করছে সরকার : উপদেষ্টা পলিথিন বন্ধে ১ নভেম্বর অভিযান শুরু : পরিবেশ সচিব সংলাপে কিছু মৌলিক বিষয়ে সংস্কার নিয়ে কথা বলেছি : জামায়াত আমির একুশে পদকপ্রাপ্ত ভাষাসৈনিক মজিবুর রহমান মাস্টার আর নেই গাজীপুরে বাসের ধাক্কায় মোটরসাইকেলআরোহী নিহত গণহত্যায় ফেনীর ৩ শহীদ পরিবারকে জামায়াতের অর্থ সহায়তা ঘরমালিকের স্ত্রীকে নিয়ে পালাল রাজমিস্ত্রী, উল্টো প্রতিশোধ! সিলেটে সড়কে মৃত্যুর মিছিল, ২ মাসে ৪০ জন নিহত

সকল