৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সিদ্ধিরগঞ্জে শেখ হাসিনাসহ ১৭ জনের নামে হত্যা মামলা

সিদ্ধিরগঞ্জে শেখ হাসিনাসহ ১৭ জনের নামে হত্যা মামলা - ছবি : সংগৃহীত

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্রআন্দোলনের সময় গুলিতে মোনায়েল আহমেদ ইমরান (১৬) নামে এক কিশোর নিহতের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক সংসদ সদস্য একেএম শামীম ওসমান ও সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুসহ ১৭ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরো ৫০ থেকে ১০০ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

রোববার (২৯ সেপ্টেম্বর) রাতে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন সিদ্ধিরগঞ্জ থানার ওসি আল মামুন।

আন্দোলনে নিহত মোনায়েল আহমেদ ইমরানের বাবা সোহাবউদ্দিন ওরফে ছোয়াব মিয়া সিদ্ধিরগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় অন্যান্য আসামিদের মধ্যে রয়েছেন- নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সাবেক কাউন্সিলর মতিউর রহমান মতি, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিুবর রহমান, সাধারণ সম্পাদক ইয়াছিন মিয়া, সাবেক কাউন্সিলর রুহুল আমিন মোল্লা, সাবেক কাউন্সিলর আনোয়ার ইসলাম, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম ও শামীম ওসমানের ছেলে অয়ন ওসমানসহ আওয়ামী লীগ ও তার অঙ্গসংঠনের নেতাকর্মীরা।

মামলার সূত্রে জানা যায়, ২১ জুলাই ১ নম্বর আসামির নির্দেশে নারায়ণগঞ্জের ছাত্র-জনতার আন্দোলনকে প্রতিহত করার জন্য এজাহার নামীয় ও অজ্ঞাতনামা সকল আমামিরা বন্দুক, সর্টগান, পিস্তল, তলোয়ার রামদা, চাপাতি, ককটেল বোমাসহ ছাত্র-জনতাকে সাইনবোর্ড, সাহেবপাড়াসহ বিভিন্ন এলাকায় প্রতিহত করার চেষ্টা করে। বেলা সোয়া ৩টার সময় বাদীর ছেলে মোনায়েল আহমেদ ইমরান সিদ্ধিরঞ্জ থানার সাইনবোর্ড এলাকার পাসপোর্ট অফিসের পাশে সাহেবপাড়া গলির পাকা রাস্তায় উপর এলে ১ নম্বর আসামির নির্দেশে শামীম ওসমানের হাতে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে বাদীর ছেলেকে লক্ষ্য করে গুলি ছুড়লে বুকের মাঝখান বরাবর গুলিবিদ্ধ হয়ে মাটিয়ে লুটিয়ে পড়ে। পরে তাকে উদ্ধার করে ছাত্র-জনতা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


আরো সংবাদ



premium cement