২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

নবীজির শানে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ-সমাবেশ

নবীজির শানে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ-সমাবেশ - ছবি : নয়া দিগন্ত

ভারতে পুরোহিত রামগীরী ও বিধায়ক রানে কর্তৃক নবীজি মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে অবমাননার প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করা হয়েছে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকেল ৫টায় তাহযীবুল মাদারিসিল কওমিয়া বাংলাদেশের আয়োজনে রাজধানীর মোহাম্মদপুর বেড়িবাঁধ-সংলগ্ন তিন রাস্তার মোড়ে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

তাহযীবুল মাদারিসিল কওমিয়ার নায়েবে আমির ও জামি’আ রাহমানিয়া আরাবিয়া মাদরাসার নায়েবে মুহতামিম মুফতি ইবরাহীম হেলালের সভাপতিত্বে এতে আশপাশের বিভিন্ন মাদরাসার অসংখ্য ছাত্র-শিক্ষক, সাধারণ মুসল্লী ও স্থানীয়রা অংশ নেন।

মুফতি ইবরাহীম হেলালসহ অন্য বক্তারা ভারতের পুরোহিত রামগীরী ও বিধায়ক রানে কর্তৃক নবিজি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে অবমাননার তীব্র প্রতিবাদ জানান। তারা অবিলম্বে এই দুই কটুক্তিকারীর সর্বোচ্চ বিচার দাবি করেন। এ ছাড়া দেশের অন্তর্বর্তী সরকারকে রাষ্ট্রীয়ভাবে পুরোহিত রামগীরী ও বিধায়ক রানেকে দ্রুত বিচারের আওতায় আনতে ভারত সরকারকে চাপ দেয়ার আহ্বান জানান। বক্তারা অন্তর্বর্তী সরকারকে ভারতের সাথে আওয়ামী সরকারের নতজানু পররাষ্ট্র নীতি বর্জন করে চোখে চোখ রেখে কথা বলার পররাষ্ট্র নীতি গ্রহণ করার দাবি জানান। একইসাথে আওয়ামী আমলে বাংলাদেশের স্বার্থকে জলাঞ্জলি দিয়ে কৃত সব চুক্তিকে দেশের স্বার্থের অনুকূলে নবায়ন করারও দাবি জানান তারা।

এ ছাড়া ভারত থেকে পণ্য আমদানির ক্ষেত্রে দেশীয় উৎপাদনের সাথে সামঞ্জস্য রেখে পণ্য আমদানি করা যেন এদেশের উৎপাদনকারীরা ক্ষতিগ্রস্ত না হয় এবং পণ্য রফতানির ক্ষেত্রে দেশের মানুষের চাহিদা পূরণ করে এরপরে রফতানি করা। যেন এদেশের উৎপাদনকারীরা ক্ষতিগ্রস্ত না হয়।

বক্তারা আরো বলেন, নবী মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে অবমাননার প্রতিবাদ ও ভারতবিরোধী এই সমাবেশ ও বিক্ষোভ-মিছিল সবে শুরু। ভারত যদি নবীজিকে কটুক্তিকারীদের বিচার না করে, ভারতীয় মুসলমানদের ওপর নির্যাতন বন্ধ না করে এবং একইসাথে বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র ও অপতৎপরতা বন্ধ না করে তাহলে এ দেশের রাসূলপ্রেমিক মুসলমান ও দেশপ্রেমিক জনগণ শীগ্রই ভারতের বিরুদ্ধে আরো কঠোর কর্মসূচি গ্রহণ করবে বলেও তারা বক্তব্যে উল্লেখ করেন।

বিক্ষোভ-সমাবেশে আরো উপস্থিত ছিলেন জামি’আ রাহমানিয়া আরাবিয়া মাদরাসার সিনিয়র শিক্ষক মুফতি আবদুল কাইয়ুম আল মাসউদ, শতাধিক গ্রন্থের লেখক ও জামিআ রাহমানিয়া আরাবিয়া মাদরাসার সিনিয়র শিক্ষক মুফতি মিজানুর রহমান কাসেমী, একই মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা কারী মুনিরুজ্জামান, রাহমানিয়া মাদরাসার সিনিয়র শিক্ষক মুফতি বুরহানুদ্দীন কাসেমী, মুফতি শফীকুর রহমান, মাহাদু বুহুসিল ইসলামিয়া মাদরাসার মুহতামিম মুফতি মাহমুদুল আমীন, জামি’আ ইসলামিয়া চরওয়াশপুর মাদরাসার নায়েবে মুহতামিম মুফতি জামালুদ্দীন, প্রসিদ্ধ ইসলামিক আলোচক মুফতি মাহমুদুল হাসান গুনবি, জামি’আ ইলয়াসিয়া মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা আবু সায়েম, মিনার মসজিদ মাদরাসার সিনিয়র শিক্ষক মুফতি আবদুল হান্নান, জামি’আ রাহমানিয়া আরাবিয়া মাদরাসার শিক্ষক মুফতি শফীক সালমান কাশিয়ানী, মুফতি সাঈদুজ্জামান এবং মাওলানা ইরফান জিয়াপ্রমুখ।


আরো সংবাদ



premium cement
বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক অঘোর মন্ডল আর নেই সরকারের উদ্দেশ্য ব্যবসা বাণিজ্য সহজ করা : বাণিজ্য উপদেষ্টা ইসলামী ব্যাংকের শেয়ারের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির ঘটনায় ডিএসইকে তদন্তের নির্দেশ কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অ্যাডমিশন ফেয়ার উদ্বোধন আকুভুক্ত দেশগুলোর সাথে সরাসরি লেনদেন না করার নির্দেশ বাংলাদেশ ব্যাংকের প্রতারণার মামলায় সাবেক এমপি আউয়াল গ্রেফতার স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের কাছে জাপানের রাষ্ট্রদূতের মেডিক্যাল কিট হস্তান্তর শ্রীমঙ্গলে সাবেক মেয়র মহসিনের বাসায় হামলা : ৩৪ জনের নামে মামলা পূজা উপলক্ষে রাজশাহী পুলিশ সুপারের মতবিনিময় প্রধান উপদেষ্টার সাথে পাকিস্তানের প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চাটমোহরে গৃহবধূর সাথে আপত্তিকর অবস্থায় জনতার হাতে এসআই আটক

সকল