২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সিদ্ধিরগঞ্জ হাসিনা-কাদেরসহ ১৫৮ আসামির বিরুদ্ধে হত্যা মামলা

সিদ্ধিরগঞ্জ হাসিনা-কাদেরসহ ১৫৮ আসামির বিরুদ্ধে হত্যা মামলা - ছবি : নয়া দিগন্ত

বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালীন সময়ে গুলিবিদ্ধ হয়ে কিশোর মো: আরাফাত হোসেন আকাশ (১৬) মৃত্যুর ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান আসামি করে আটজনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করা হয়েছে। ওই মামলায় অজ্ঞাত হিসেবে আরো ১০০-১৫০ জনকে রাখা হয়েছে।

রোববার (২২ সেপ্টেম্বর) রাতে নিহতের বাবা মো: আকরাম (৪৫) সিদ্ধিরগঞ্জ থানায় এ মামলা দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন।

মামলার অন্য আসামিদের মধ্যে রয়েছে সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (৭২) স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল (৭৩), সাবেক সংসদ সদস্য এ কে এম শামিম ওসমান (৬৪), নাসিক ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি, ইফতেখার হোসেন খোকন (৪৮), ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লা, ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার ইসলাম।

মামলার এজাহারে তুলে ধরা হয়েছে, গত ২১ জুলাই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়স্থ খানকা মসজিদ অংশে ছাত্র-জনতার আন্দোলন চলাকালীন সময়ে ওই মামলার ১ ও ৩ নম্বর আসামির নির্দেশে ৪ এবং ৮ নম্বর আসামিসহ অজ্ঞাতরা বিভিন্ন অস্ত্রশস্ত্র নিয়ে হামলা করলে সেদিন বেলা ১১টা সময়ে নিহত আকাশ গুলিবিদ্ধ হয়। এরপর তার বাবা ও স্থানীয় জনতার সহায়তায় গুলিবিদ্ধ হয়ে রক্তাত্ত অবস্থায় তাৎক্ষণিক সাইনবোর্ডস্থ প্রো-অ্যাকটিভ হাসপাতালে নিলে এই কিশোরের মৃত্যু হয়। মৃত্যুবরণ করা এই কিশোর খানকা মসজিদ-সংলগ্নের তার বাবার ফল দোকানের বেচাবিক্রিতে সহায়তা করতেন।


আরো সংবাদ



premium cement
পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম ও ইসলামী স্কলার অন্তর্ভুক্ত করুন আন্দোলনের সফলতার ক্রেডিট সবার : শিবির দেশে-বিদেশে গ্রহণযোগ্য বিচার নিশ্চিত করতে চাই : ড. আসিফ নজরুল মুন্সীগঞ্জে বাল্কহেডের ধাক্কায় নৌকাডুবি, যুবক নিহত এখনো পুরো সক্রিয় হতে পারেনি পুলিশ কুড়িগ্রামে বজ্রপাতে মৃত্যু ২ বাংলাদেশকে শতভাগ শুল্কমুক্ত বাজার সুবিধা দেবে চীন ব্রাহ্মণবাড়িয়ায় স্বামী হত্যা : স্ত্রীর যাবজ্জীবন, ভায়রার মৃত্যুদণ্ড ১ কোটি ১৬ লাখ টাকা ও বিপুল পরিমাণ বিদেশী মুদ্রাসহ আটক ৩ সাবেক প্রতিমন্ত্রী এনামুর এমপি বকুল ও বিসিআইসি সাবেক চেয়ারম্যানের দুর্নীতির অনুসন্ধান করবে দুদক মিয়ানমারের জান্তাবিরোধী শক্তিকে ভারতের নজিরবিহীন আমন্ত্রণ

সকল